Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, চিকিৎসক ও ফটোগ্রাফার নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ জানুয়ারি ২০২৪ ২০:২১

ঢাকা: ফেরদৌস আহমেদ খান, ড. শহীদ হোসাইন এবং কৃষিবিদ মশিউর রহমানকে (হুমায়ুন) প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পদে নিয়োগ দেওয়া হয়েছে।

ফেরদৌস আহমেদ খান ও ড. শহীদ হোসাইনকে সরকারের সচিব পদমর্যাদা এবং বেতনক্রমে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী নিয়োগ দেওয়া হয়। আর মশিউর রহমান উপসচিব পদমর্যাদায় গ্রেড-৫ ভুক্ত স্কেলের সর্বোচ্চ ধাপের (নির্ধারিত) বেতনে পুনরায় নিয়োগ পেয়েছেন।

এছাড়া উপসচিব পদমর্যাদায় গ্রেড-৫ ভুক্ত সর্বোচ্চ ধাপে ফের প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। রোববার (২৮ জানুয়ারি) পৃথক প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাদের নিয়োগ দেওয়া হয়েছে।

আরেক প্রজ্ঞাপনের মাধ্যমে পারিতোষিক ও বিশেষ অধিকার আইন, ১৯৭৫ এর ধারা ১৩ অনুযায়ী অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহকে সরকারের সচিব পদমর্যাদায় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

অন্য এক প্রজ্ঞাপন থেকে জানা যায়, গাজী হাফিজুর রহমান গ্রেড-৬ ভুক্ত বেতন স্কেলে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ পদে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন।

অপর এক আদেশে প্রধানমন্ত্রীর ফটোগ্রাফার পদে পুনরায় নিয়োগ পেয়েছেন আন্দ্রিয় স্কু। জাতীয় বেতন স্কেল ২০১৫ এর গ্রেড-৯ এর প্রারম্ভিক ধাপের মূল বেতনে নিয়োগ দেওয়া হয় তাকে।

এছাড়া আলাদা আদেশে সনজিত চন্দ্র দাসকে জাতীয় বেতন স্কেল ২০১৫-এর গ্রেড-৯ ভুক্ত স্কেলের সর্বোচ্চ ধাপে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাসাইনমেন্ট অফিসার পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

অন্য এক প্রজ্ঞাপন থেকে জানা যায়, আবু জাফর রাজুকে পারিতোষিক ও বিশেষ অধিকার আইন, ১৯৭৫ এর অধীনে গ্রেড-৬ ভুক্ত স্কেলের সর্বোচ্চ ধাপে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনগুলোতে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

সারাবাংলা/এনআর/পিটিএম

টপ নিউজ প্রধানমন্ত্রী বিশেষ সহকারী নিয়োগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর