Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাথায় ইট পড়ে ব্যাংক কর্মকর্তার মৃত্যু, হাইকোর্টের রুল

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২৪ ১৪:৪৮

ঢাকা: রাজধানীর মৌচাক মার্কেট এলাকায় মাথায় ইট পড়ে দীপান্বিতা বিশ্বাস নামে বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তার মৃত্যুর ঘটনায় রুল জারি করেছেন হাইকোর্ট।

সুপ্রিম কোর্টের এক আইনজীবীর করা রিটের প্রাথমিক নিয়ে সোমবার (২৯ জানুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রুলে ফুটপাত নিরাপদ রাখতে না পারার ব্যর্থতা কেন বেআইনি ও অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

সড়ক ও সেতু পরিবহন সচিব, স্বরাষ্ট্রসচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

দীপান্বিতা বিশ্বাস দিপা (দিপু সানা) বাংলাদেশ ব্যাংক সদরঘাট শাখার সহকারী ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। গত ১০ জানুয়ারি ছুটি শেষে অফিসের বাসযোগে শান্তিনগর নেমে ফুটপাত দিয়ে পায়ে হেঁটে বাসায় ফিরছিলেন তিনি। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নিউ সার্কুলার রোডে ফখরুদ্দিন পার্টি সেন্টারের সামনে আসামাত্র ওপর থেকে সিমেন্ট ও বালু দিয়ে তৈরি একটি ইট হঠাৎ করে তার মাথার ওপর পড়লে তিনি গুরুতর আঘাত পান। এরপর তিনি মাটিতে লুটিয়ে পড়েন।

তখন স্থানীয় লোকজন তাকে চিকিৎসার জন্য পার্শ্ববর্তী সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় দীপু সানার স্বামী তরুণ কুমার বিশ্বাস রাজধানীর রমনা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।

গত ১১ জানুয়ারি এ মামলায় প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন।

এ অবস্থায় নাগরিকদের নিরাপদ ফুটপাত দিতে না পারার বৈধতা ও ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী মোস্তফা মোশাররফ হোসেন।

রিটে সড়ক ও সেতু পরিবহন সচিব, স্বরাষ্ট্রসচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও ঢাকা জেলা প্রশাসককে বিবাদী করা হয়েছে।

সারাবাংলা/কেআইএফ/ইআ

ব্যাংক কর্মকর্তার মৃত্যু হাইকোর্টের রুল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর