Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রওশনপন্থিদের কমিটি আমলে নিতে সিইসিকে চিঠি

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২৪ ১৬:১৪

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) কমিটি পরিবর্তন করে রওশনপন্থিদের কমিটিকে আমলে নিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে চিঠি দিয়েছে দলটির একাংশ।

সোমবার (২৯ জানুয়ারি) রওশন এরশাদের ঘোষিত কমিটির মহাসচিব কাজী মো. মামুনুর রশিদ এ চিঠি দেন।

এতে বলা হয়েছে, ২৮ জানুয়ারি জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা এবং একাদশ সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের গুলশানের বাসভবনে, পার্টির সর্বস্তরের নেতাকর্মীদের এক জরুরি বর্ধিত সভায় সর্ব সম্মতিক্রমে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এবং মহাসচিব মুজিবুল হক চুন্নুকে তাদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সভায় তুমুল হর্ষধ্বনি ও করতালির মধ্যে উপস্থিত সব নেতার দাবির পরিপ্রেক্ষিতে জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা রওশন এরশাদ দলের গঠনতান্ত্রিক ক্ষমতাবলে পার্টির চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন। তার ক্ষমতাবলে কাজী মো. মামুনুর রশিদকে অন্তর্বর্তীকালীন (পরবর্তী সম্মেলন না হওয়া অবধি) জাতীয় পার্টির মহাসচিব নিয়োগ দেওয়া হয়।

চিঠিতে আরও বলা হয়, বর্তমানে নিবন্ধন নং-১২ পার্টির চেয়ারম্যান রওশন এরশাদ এবং মহাসচিব কাজী মো. মামুনুর রশিদ জাতীয় পার্টির দাফতরিক কার্যক্রম পরিচালনা করবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।

দ্রুত সময়ের মধ্যে জাতীয় সম্মেলন আহবান করা হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

সারাবাংলা/জিএস/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর