Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিঠা উৎসবে ছাত্রলীগের ২ গ্রুপে মারামারি

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২৪ ২২:২১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজে পিঠা উৎসবে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে কয়েক দফায় মারামারির ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগের দুই নেতা আহত হয়েছেন।

সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে এ ঘটনা ঘটে। আহত দুইজনের নাম ফাহাদ ও সোহাদ বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কলেজের পিঠা উৎসবকে কেন্দ্র করে সকাল থেকেই ছাত্রলীগের সকল নেতাকর্মীর পাশাপাশি সাধারণ শিক্ষার্থীরাও উপস্থিত ছিল। সেখানে ছাত্রলীগের কলেজ কমিটি ও বিরোধী কমিটির নেতাকর্মীদের মধ্যে একটু কথা কাটাকাটি হয়।

এরপর দুপুর দেড়টার দিকে পার্শ্ববর্তী দেব পাহাড় মোড়ে কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মিজানুর রহমানের এক কর্মীকে মারধরের অভিযোগ আসে সোহাদ নামে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। খবর পেয়ে কলেজ ছাত্রলীগের কমিটির পদধারী নেতারা কর্মী নিয়ে দেব পাহাড়ে যায়।

সেখানে সোহাদের সঙ্গে বাকি নেতাদের একটি সংঘর্ষ হয়। পরবর্তী সময়ে সোহাদ ছাড়া সবাই কলেজ ক্যাম্পাসে ফিরে আসে। এ ঘটনার কিছুক্ষণ পর দলভারি করে রাম দা, কিরিচ নিয়ে কলেজ ছাত্রলীগের পদধারীদের উপর হামলা চালায় সোহাদের সমর্থকরা। কলেজের বিজ্ঞান ভবনের সামনে উভয় পক্ষ সংঘর্ষে জড়ায় এবং কিরিস, লোহার রড নিয়ে মহড়া দিতে দেখা যায় উভয়পক্ষকে। একটা সময় পর সোহাদের কর্মীদের পিটিয়ে কলেজ থেকে বের করে জামালখানের দিকে ধাওয়া দেয় ছাত্রলীগের পদধারী নেতারা।

চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) ওয়ালী উদ্দিন আকবর সারাবাংলাকে জানান, কলেজ ছাত্রলীগের সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় দুইজন আহত হয়েছেন।

বিজ্ঞাপন

জানতে চাইলে মহসিন কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মায়মুন উদ্দিন মামুন সারাবাংলাকে বলেন, ‘ফাহাদ নামে ছাত্রলীগের নামধারী এক নেতা বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসের ছাত্রীদের ইভটিজিং করত। আমাদের জুনিয়ররা সেটার প্রতিবাদ করেছে। তাই ফাহাদ বাইরে থেকে ছেলে এনে রাম দা, কিরিচ দিয়ে আমাদের ছেলেদের উপর হামলা চালিয়েছে।’

তিনি বলেন, ‘এতে ছাত্রলীগের দুই কর্মী আহত হয়েছে। একজনের আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে যাওয়ার মতো অবস্থা। ফাহাদ ডিগ্রি পরীক্ষায় ফেল করে করে তার ছাত্রত্ব টিকিয়ে রেখেছে। আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আগামীকাল (মঙ্গলবার) কলেজ অধ্যক্ষ বরাবর আবেদন করব।’

এ বিষয়ে জানতে মোহাম্মদ সোহাদের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেননি।

সারাবাংলা/আইসি/পিটিএম

ছাত্রলীগ মারামারি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর