Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩৪ বছর আগের খুনের মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২৪ ২২:২৬

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে ৩৪ বছর আগে একটি খুনের ঘটনায় দায়ের হওয়া মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৯ জানুয়ারি) চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ হালিম উল্লাহ চৌধুরী এ রায় দেন।

দণ্ডিত মো. ওছমান ও নুরুজ্জামানের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়। উভয়ই বর্তমানে পলাতক আছেন বলে ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি অশোক কুমার দাশ জানিয়েছেন।

১৯৯১ সালের ২৪ জুন ওই উপজেলার গহিরা গ্রামের হাঁড়িপাড়া এলাকায় আজিজুর রহমান নামে এক ব্যক্তিকে ছুরিকাঘাতে খুন করা হয়।

মামলার নথিপত্র পর্যালোচনায় জানা গেছে, খুনের ঘটনায় নিহতের ভাই আবদুল নবী বাদী হয়ে আনোয়ারা থানায় মামলা দায়ের করেন। এতে ওসমান ও নুরুজ্জামানকে আসামি করা হয়। মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, গভীর রাতে আক্রান্ত আজিজুর রহমানের চিৎকার শুনে ঘর থেকে বেরিয়ে তারা দুই আসামিকে দৌড়ে পালিয়ে যেতে দেখেন।

মামলার তদন্ত শেষে পুলিশ ওছমান ও নুরুজ্জামানকে আসামি করে অভিযোগপত্র আদালতে দাখিল করেন। এতে পূর্ববিরোধের জেরে প্রতিবেশি এ দুই ব্যক্তি আজিজুরকে খুন করেন বলে উল্লেখ করা হয়।

পিপি অশোক কুমার দাশ সারাবাংলাকে জানান, ১৯৯৩ সালের ১০ জুলাই আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ও ৩৪ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। এর পর থেকে মোট নয়জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত এ রায় দেন।

রায়ে দুই আসামি ওছমান ও নুরুজ্জামানকে ফাঁসির পাশাপাশি প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন বিচারক। পলাতক দুই আসামির বিরুদ্ধে আদালত সাজা পরোয়ানা জারি করেছেন বলে পিপি জানিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

৩৪ বছর খুন মৃত্যুদণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর