Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পোশাক পণ্য পরিবহনে সিঙ্গাপুর বন্দরের সহযোগিতা চায় বিজিএমইএ

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ জানুয়ারি ২০২৪ ২০:৩১

ঢাকা: বাংলাদেশের পোশাক পণ্যের দ্রুত ট্রান্সশিপমেন্টের জন্য সিঙ্গাপুর বন্দর কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সংগঠনের সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে বিজিএমইএ’র একটি প্রতিনিধিদল পিএসএ ইন্টারন্যাশনাল লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট আলফ্রেড সিম এবং গ্রুপ বিজনেস ডেভেলপমেন্টের অ্যাসিস্ট ভাইস প্রেসিডেন্ট লিম ওয়েই চিয়াং এর সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ এর পরিচালক আসিফ আশরাফ, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ফরেন মিশন সেল এর চেয়ারম্যান শামস মাহমুদ, জায়ান্ট গ্রুপের পরিচালক আজফার হাসান এবং রোজ ইনটিমেটস লিমিটেডের পরিচালক সঞ্জয় কুমার নাহা। বৈঠকে সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনের কমার্শিয়াল কাউন্সেলর লুৎফুন নাহার শিপুও উপস্থিত ছিলেন।

বৈঠকে সিঙ্গাপুর বন্দর দিয়ে বাংলাদেশি রফতানি পণ্যের ট্রান্সশিপমেন্ট প্রক্রিয়ার ওপর বিশেষভাবে গুরুত্ব দিয়ে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান সিঙ্গাপুরের মধ্য দিয়ে বাংলাদেশি রফতানি পণ্য পরিবহনের জন্য নির্বিঘ্ন ও দ্রুত সেবার প্রয়োজনীয়তা জোরালোভাবে তুলে ধরেন। তিনি পিএসএ ইন্টারন্যাশনালকে বাংলাদেশে তাদের সেবা সম্প্রসারণ এবং স্বল্প সময়ের মধ্যে প্রতিযোগিতামূলক মূল্যে বন্দর সেবা দেওয়ার বিষয়টি বিবেচনা করার জন্যও অনুরোধ জানান।

পিএসএ ইন্টারন্যাশনালের দেওয়া বিভিন্ন সেবা ও বন্দরের কার্যক্রমের অভিজ্ঞতা অর্জনের জন্য বিজিএমইএ প্রতিনিধিদল সিঙ্গাপুর বন্দর পরিদর্শন করেন। আলফ্রেড সিম এবং লিম ওয়েই চিয়াং পরিদর্শনের জন্য বিজিএমইএ প্রতিনিধিদলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং বাংলাদেশি রফতানি পণ্যের দ্রুত ও নির্বিঘ্ন ট্রান্সশিপমেন্ট প্রক্রিয়া নিশ্চিত করতে পিএসএ ইন্টারন্যাশনালের সহযোগিতার নিশ্চয়তা দেন।

উল্লেখ্য, পিএসএ ইন্টারন্যাশনাল লিমিটেড, পোর্ট অপারেশন এবং লজিস্টিকসে একটি বৈশ্বিক নেতৃস্থানীয় সংস্থা।

সারাবাংলা/ইএইচটি/একে

টপ নিউজ বিজিএমইএ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর