Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দক্ষিণ কোরিয়ায় এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক
৩১ জানুয়ারি ২০২৪ ১৫:২৪

যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর একটি এফ-১৬ যুদ্ধবিমান দক্ষিণ কোরিয়া উপকূলে বিধ্বস্ত হয়েছে। বুধবার (৩১ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ৮টা ৪১ মিনিটে যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়।

দক্ষিণ কোরিয়ার কুনসান বিমানঘাঁটির এক বিবৃতিতে বলা হয়, রাজধানী সিউল থেকে প্রায় ১১০ কিলোমিটার দক্ষিণে প্রশিক্ষণ অভিযানের সময় বিমানটি বিধ্বস্ত হয়। এ নিয়ে এক বছরের মধ্যে দক্ষিণ কোরিয়ায় তিনটি মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে।

বিজ্ঞাপন

বিমান বাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, যুদ্ধবিমানটির পাইলট বিধ্বস্ত হওয়ার আগে নিরাপদে বের হতে সক্ষম হয়েছেন। বিধ্বস্ত হওয়ার প্রায় ৫০ মিনিট পরে তাকে উদ্ধার করা হয়েছে। বিমানঘাঁটির তরফ থেকে জানানো হয়েছে, যুদ্ধবিমানটি বিধ্বস্তের কারণ জানতে তদন্ত চলছে।

এর আগে, গত ডিসেম্বরে কুনসান বিমানঘাঁটি থেকে একটি এফ-১৬ যুদ্ধবিমান প্রশিক্ষণের সময় কোরিয়া উপদ্বীপের পশ্চিম উপকূলে বিধ্বস্ত হয়। ওই বিমানের পাইলটও বের হতে সক্ষম হন। পরে তাকে সমুদ্র থেকে দক্ষিণ কোরিয়ার নৌবাহিনী উদ্ধার করে।

এছাড়া ২০২৩ সালের মে মাসে সিউলের দক্ষিণে ওসান বিমানঘাঁটির কাছে একটি কৃষিজমিতে একটি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। ওই ঘটনার সময়ও একইভাবে পাইলট নিরাপদে বের হয়ে যেতে সক্ষম হন। এসব ঘটনার কোনোটারই তদন্ত প্রতিবেদন সামনে আসেনি। বিমান দুটির বিধ্বস্তের কারণও জানা যায়নি।

সারাবাংলা/আইই

এফ-১৬ যুদ্ধবিমান কুনসান বিমানঘাঁটি টপ নিউজ দক্ষিণ কোরিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর