Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে মাদক মামলায় ট্রাক চালকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ জানুয়ারি ২০২৪ ১৭:৫০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরী থেকে ৪৮ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় এক ট্রাক চালককে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন।

বুধবার (৩১ জানুয়ারি) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

দণ্ডিত এমরানুল ইসলাম (২৬) কক্সবাজার জেলার পেকুয়া থানার বারবাকিয়া ইউনিয়নের ফাসিয়াখালি গ্রামের বাসিন্দা।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ সারাবাংলাকে জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি এমরানুলকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

রায় ঘোষণার সময় আসামি এমরানুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এ মামলায় আরও একজন আসামি ছিল। কিন্তু কিশোর হওয়ায় তার বিরুদ্ধে পৃথক মামলা পরিচালনার নির্দেশ দেওয়া হয়েছিল।

মামলার নথি পর্যালোচনা করে জানা যায়, ২০২০ সালের ১২ সেপ্টেম্বর ভোরে নগরীর বায়েজিদ বোস্তামি থানার জালালাবাদ আরেফিন নগর বাজার এলাকায় একটি ট্রাক থেকে ৪৮ হাজার ৮০০ পিস ইয়াবাসহ এমরানুলকে গ্রেফতার করে র‌্যাব-৭। ওই ঘটনায় ট্রাক চালকের সহকারী ১৪ বছর বয়সী এক কিশোরকেও গ্রেফতার করা হয়েছিল।

এ ঘটনায় র‌্যাব-৭ এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার সিরাজুল ইসলাম বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ (১) ধারায় বায়েজিদ বোস্তামি থানায় মামলা করেন।

মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে ২০২১ সালের ৮ এপ্রিল অভিযোগপত্র দাখিল করেন। ২০২২ সালের ২৭ জানুয়ারি এমরানুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলায় আট জনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় দেন। মামলার অন্য আসামি শিশু হওয়ায় তার বিরুদ্ধে পৃথক মামলা পরিচালনার নির্দেশ দেওয়া হয়।

সারাবাংলা/আইসি/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর