Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনিয়ম-দুর্নীতি খুঁজতে খাদ্যমন্ত্রীর অভিযান, গোডাউন সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩১ জানুয়ারি ২০২৪ ২২:৩৪

কুষ্টিয়া: অবৈধ মজুদসহ কেউ কোনো অনিয়ম-দুর্নীতি করছে কি না তা খতিয়ে দেখতে দেশের বৃহত্তম চালের মোকাম কুষ্টিয়ার খাজানগরের বিভিন্ন মিলে অভিযানে চালিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুর থেকে এ অভিযান চালানো হয়। এসময় অবৈধভাবে আটা মজুদ করায় মেসার্স সুবর্ণা অটো ফ্লাওয়ার মিলের গোডাউন সিলগালা করা হয়। এছাড়াও অবৈধ ধান মজুদ করায় আল্লাহর দান রাইস মিলের ধানের গোডাউন সিলগালা করা হয়েছে।

অভিযানে খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদারসহ খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং কুষ্টিয়ার জেলা প্রশাসক এহেতেশাম রেজা, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সোহেল রানা, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযান শেষে বিকেলে কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার চালকল মালিকদের সঙ্গে বৈঠক করেন খাদ্যমন্ত্রী। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন খাদ্যমন্ত্রী।

তিনি বলেন, খাদ্য, পানি, কৃষি, বাণিজ্য ও অর্থ মন্ত্রণালয় একসঙ্গে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছি। দ্রব্যমূল্য কমানো আমাদের নির্বাচনি ওয়াদা ছিল। এই কারণে চালসহ সব দ্রব্যমূল্য কমাতে শেখ হাসিনার সরকার জিরো টলারেন্স। আশা করছি আমরা সফল হব।

খাদ্যমন্ত্রী বলেন, কুষ্টিয়াতেই এই অভিযান প্রথম নয়। সারাদেশেই অভিযান চলছে। দাম কিছুটা কমেছে। কর্পোরেট ব্যবসায়ীরা সুপার শপে দাম বাড়িয়ে দিচ্ছে। এটা নিম্ন পর্যায়ের খুচরা বাজারেও দাম বেড়ে যাচ্ছে। সরকারকে বেকায়দায় ফেলতে ও অতি মুনাফার লোভে কিছু মানুষ এটা করছে। কুষ্টিয়ায় যে দাম বেঁধে দেওয়া হয়েছে সেটাই থাকবে। সেটা বাস্তবায়নে আমরা কড়া নজর রাখছি।

তিনি বলেন, যারা প্রতিযোগিতা করে চালের দাম বাড়াচ্ছেন তাদের বিরুদ্ধে অভিযান চলছে এবং জেল জরিমানা করা হচ্ছে। প্রয়োজনে এদের মিলের লাইসেন্স বাতিল করা হবে। আইনগত ব্যবস্থাও নেওয়া হবে।

মন্ত্রীর অভিযান ও বৈঠক শেষে চালকল মালিকরা বলছেন, তারা সরকারকে সহযোগিতা করতে চান। বেঁধে দেওয়া দামেই বিক্রি করছেন। তবে ধানের দাম বেড়ে গেলে কিছু করার থাকবে না। আপাতত চালের দাম কমার সম্ভাবনা নেই।

সারাবাংলা/এনইউ

অভিযান কুষ্টিয়া খাদ্যমন্ত্রী গোডাউন সিলগালা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর