Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট
১ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:১২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে প্রায় ১ লাখ ৩৮ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে আদালত প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন। দণ্ডিত দুইজন হলেন— মো. ঈসমাইল (৫৫) ও মো. রিদুয়ান (২৭)।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ সারাবাংলাকে জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে অভিযোগ প্রমাণিত হওয়ায় ঈসমাইল ও রিদুয়ানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

মামলার নথি পর্যালোচনা করে জানা যায়, ২০২১ সালের ৯ ডিসেম্বর কর্ণফুলী থানার শিকলবাহা ওয়াই জংশন মোড়ে র‍্যাপিড অ্যাকশন ব্যাটিলিয়নের (র‍্যাব) সদস্যরা একটি বাসে তল্লাশি চালিয়ে ১ লাখ ৩৭ হাজার ৫৫০ পিস ইয়াবাসহ ঈসমাইল ও রিদুয়ানকে গ্রেফতার করে। এর মধ্যে ঈসমাইলের কাছ থেকে ৭৮ হাজার ৬০০ পিস ও রিদুয়ানের কাছ থেকে ৫৮ হাজার ৯৫০ পিস ইয়াবা জব্দ করা হয়।

এ ঘটনায় র‌্যাব-৭ এর ওয়ারেন্ট অফিসার খালিদুর রহমান বাদি হয়ে তাদের দুইজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ (১) ধারায় কর্ণফুলী থানায় মামলা করেন।

মামলার তদন্ত শেষে পুলিশ ২০২২ সালের ২০ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০২২ সালের ৩০ জুন ঈসমাইল ও রিদুয়ানের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলায় সাত জনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় দেন।

সারাবাংলা/আইসি/এনএস

চট্টগ্রাম টপ নিউজ মাদক মামলা যাবজ্জীবন কারাদণ্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর