Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিআইসিএম’র নির্বাহী প্রেসিডেন্ট হিসেবে যোগ দিলেন তারেক

স্পেশাল করেসপন্ডেন্ট
১ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২৭

ঢাকা: বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যা‌পিটাল মার্কেটের (বিআই‌সিএম) নির্বাহী প্রে‌সিডেন্ট হিসেবে যোগ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তারেক।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের কাছে তিনি যোগদান পত্র জমা দেন। বিআই‌সিএম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধ্যাপক ড. মোহাম্মদ তারেক অস্ট্রেলিয়া থেকে পিএইচডি ডিগ্রি এবং জাপানের সুকুবা ইউনিভার্সিটি থেকে ফাইন্যান্সে এমবিএ ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ থেকে বিবিএ (মেধা তালিকায় ২য় স্থান) ও এমবিএ (মেধা তালিকায় ১ম স্থান) ডিগ্রি অর্জন করেছেন।

দুই দশকের ক্যারিয়ারে তিনি শিক্ষকতার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স অব প্রফেশনাল অ্যাকাউন্টিং (এমপিএ) এর পরিচালক, সেন্ট্রাল কাউন্টারপার্টি বাংলাদেশ লিমিটেড (সিসিবিএল) এর পরিচালনা পর্ষদ সদস্য, ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) এর বোর্ড অব গভর্ন্যান্সের সদস্য এবং পুঁজিবাজারসংশ্লিষ্ট বিভিন্ন কোম্পানির পরিচালকসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। দেশি বিদেশি বিভিন্ন জার্নালে তার ১৬টি আর্টিকেল প্রকাশিত হয়েছে এবং তার লেখা ছয়টি গবেষণা গ্রন্থ রয়েছে।

সারাবাংলা/জিএস/পিটিএম

নির্বাহী প্রেসিডেন্ট বিআইসিএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর