Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জোসেলু জাদুতে লা লিগার শীর্ষে ফিরল রিয়াল

স্পোর্টস ডেস্ক
২ ফেব্রুয়ারি ২০২৪ ১০:০১

জোসেলুর জোড়া গোলে আবারও শীর্ষে রিয়াল

লা লিগার শীর্ষস্থানের লড়াইটা যেন হয়ে উঠেছে ম্যাজিকাল চেয়ার। প্রায় প্রতি সপ্তাহেই জিরোনা ও রিয়াল মাদ্রিদের মাঝে অদল বদল হচ্ছে লিগের শীর্ষস্থান। এবার এক মৌসুমের জন্য ধারে খেলতে আসা জোসেলুর জোড়া গোলে গেতাফেকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান ফিরে পেল রিয়াল।

এবারের মৌসুমে বড় চমক হিসাবে আবির্ভাব হয়েছে জিরোনার। ২২ সপ্তাহের বেশিরভাগ সময়ই শীর্ষে থেকেছে তারা। গত সপ্তাহের শেষে রিয়ালের চেয়ে এক পয়েন্ট এগিয়ে থেকে সবার উপরে ছিল জিরোনাই। তবে এক ম্যাচ কম খেলা রিয়ালের সামনে ছিল শীর্ষে ফেরার সুযোগ। গেতাফের মাঠে সেই লক্ষ্যেই নেমেছিলেন জোসেলুরা। শুরু থেকেই মাঠে পূর্ণ নিয়ন্ত্রণ ছিল রিয়ালেরই। বেশ কিছু সুযোগ এলেও এগিয়ে যাওয়া হয়নি আনচেলত্তির দলের।

বিজ্ঞাপন

৫ মিনিটে বক্সের ভেতর বল পেয়েও গোল করতে পারেননি জোসেলু। ১২ মিনিটে ভিনিসিয়াসের শট ঠেকিয়ে দেন গেতাফে কিপার। অবশেষে ১৪ মিনিটে ডেডলক ভাঙ্গেন জোসেলু। লুকাস ভাসকেজের দারুণ এক ক্রসে হেডে বল জালে জড়ান জোসেলু। হাফ টাইমের আগে নিজের দ্বিতীয় গোল পেতে পারতেন জোসেলু। সেবারও তাকে হতাশ করেছেন গেফাতে গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধেও গেতাফেকে চাপের মুখে রেখেছেন রিয়াল ফরোয়ার্ডরা। ৫৬ মিনিটে ব্যবধান বাড়ান সেই জোসেলুই। ভিনিসিয়াসের বাড়ানো বলে বাঁ পায়ের দুর্দান্ত এক শটে রিয়ালকে ২-০ গোলে এগিয়ে দেন তিনি। ৬৩ মিনিটে আবারও সুযোগ এসেছিল ভিনিসিয়াসের সামনে, সেটা অবশ্য কাজে লাগাতে পারেননি তিনি।

শেষের ১৫ মিনিটে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল গেতাফে। ৭৩ মিনিটে মায়োরালের শট বাঁচিয়ে দিয়েছেন রিয়াল কিপার। সুযোগ নষ্ট করেছেন লুইস মিলাও। ৮৪ মিনিটে রিয়াল কিপার লুনিন লাতাসার দারুণ এক হেড ঠেকিয়ে দিলে আর ম্যাচে ফেরা হয়নি গেতাফের। ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

বিজ্ঞাপন

এই জয়ে ২২ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরল রিয়াল। সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে জিরোনা। সমান ম্যাচ খেলে ৪৭ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনা।

সারাবাংলা/এফএম

ফুটবল রিয়াল মাদ্রিদ লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর