Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম নগর ছাত্রলীগ: এক দশক পর নতুন কমিটির তোড়জোড়

স্টাফ করেসপন্ডেন্ট
২ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৭

চট্টগ্রাম ব্যুরো : এক বছর মেয়াদের কমিটি দিয়ে এক দশক পার করে অবশেষে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগে নতুন নেতৃত্ব আনার তোড়জোড় শুরু করেছে কেন্দ্র। নতুন কমিটিতে আগ্রহী পদ-প্রত্যাশীদের জীবনবৃত্তান্ত চেয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদরের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো হচ্ছে যে, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে এবং বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম মহানগর শাখার সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি করার জন্য নতুন কমিটি গঠন করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

কমিটিতে পদপ্রত্যাশীদের আগামী ৬ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারির মধ্যে (সকাল দশটা থেকে রাত ৮টা) বাংলাদেশ ছাত্রলীগের দফতর সেলে জীবনবৃত্তান্ত জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

জীবনবৃত্তান্তের সঙ্গে এক কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যয়নপত্র, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, জন্ম সনদের ফটোকপি, সকল বোর্ড পরীক্ষার মূল সনদের ফটোকপি, সর্বশেষ পাস করা পরীক্ষার সনদপত্র অথবা মার্কশিটের ফটোকপি ও অন্যান্য বৃত্তিমূলক কাজের সনদের (যদি থাকে) ফটোকপি যুক্ত করার জন্য বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

জানতে চাইলে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর সারাবাংলাকে বলেন, ‘এটা মহানগর ছাত্রলীগের জন্য খুবই আনন্দের একটি সংবাদ। চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা অনেক খুশি। দেরী হলেও এ প্রক্রিয়া শুরু হয়েছে। এর আগে আরও দুইবার নগর ছাত্রলীগের কমিটি করতে উদ্যেগ নেওয়া হলেও রাজনৈতিক কারণে সেটা আর করা যায়নি। ছাত্রলীগের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক কর্মীদের জীবন বৃত্তান্ত নিয়ে যোগ্য ও পরিশ্রমীদের দায়িত্ব দেবেন বলে আমার বিশ্বাস।’

প্রসঙ্গত, ২০১৩ সালের ৩০ অক্টোবর ইমরান আহমেদ ইমুকে সভাপতি ও নুরুল আজিম রনিকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ২৪ জনের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। এক বছর মেয়াদের ওই কমিটি ইতোমধ্যে দশ বছর পার করেছে। এর মধ্যে ঘটে গেছে নানা নাটকীয়তাও।

বিভিন্ন ঘটনায় আলোচিত-সমালোচিত হওয়ার পর ২০১৮ সালের ১৯ এপ্রিল ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন নুরুল আজিম রনি। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরকে। পরে অবশ্য তাকে ভারমুক্ত করা হয়।

সারাবাংলা/আইসি/একে

চট্টগ্রাম টপ নিউজ নগর ছাত্রলীগ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর