Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মার্চে বাংলাদেশ সফরে শ্রীলংকার ম্যাচ কবে, কোথায়

স্পোর্টস ডেস্ক
৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:১০

গত কয়েক বছর ধরে বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ মানেই যেন বাড়তি উত্তেজনা। ওয়ানডে বিশ্বকাপে সাকিবের করা অ্যাঞ্জেলো ম্যাথিউসের ‘টাইমড আউট’ ঘটনা সেই উত্তেজনার আগুনে ঘি ঢেলেছে। আগামী মার্চে বাংলাদেশ সফরে আসছে শ্রীলংকা। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি; জমজমাট এক সিরিজে তিন ফরম্যাটেই মুখোমুখি হবে দুই দল।

শ্রীলংকার বাংলাদেশে আসার কথা ছিল ফেব্রুয়ারিতেই। তবে বিপিএল পিছিয়ে যাওয়ায় এই সিরিজও পিছিয়েছে বিসিবি। ১ মার্চ বাংলাদেশে পা রাখবে শ্রীলংকা দল, সেদিনই হবে বিপিএলের ফাইনাল। ঢাকা থেকে সরাসরি সিলেটে চলে যাবে শ্রীলংকা। বিপিএলে শেষে বাংলাদেশ দলের ক্রিকেটাররাও যাবেন সেখানেই। ৪ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ৬ ও ৯ মার্চ এখানেই হবে সিরিজের বাকি দুই ম্যাচ। প্রথম দুটি ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়, শেষ ম্যাচ শুরু দুপুর ৩টায়।

এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দুই দল যাবে চট্টগ্রামে। সেখানে ১৩ মার্চ শুরু হবে সিরিজের প্রথম ম্যাচ। এরপর ১৫ ও ১৮ মার্চ হবে সিরিজের বাকি দুই ম্যাচ। প্রথম দুই ওয়ানডে হবে দিবারাত্রির। শেষ ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়। গত ১১ বছরে এত সকালে বাংলাদেশে ওয়ানডে ম্যাচ শুরু হয়নি।

ওয়ানডে সিরিজ শেষে আবারও সিলেটে ফিরবে দুই দল। ২২ মার্চ থেকে শুরু হবে ২ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এরপর শেষ টেস্ট খেলতে চট্টগ্রামে ফিরবে বাংলাদেশ ও শ্রীলংকা। মিরপুর স্টেডিয়ামে ক্রিকেট শুরুর পর এই প্রথম কোনও সিরিজে এই ভেন্যুতে কোনও টেস্ট ম্যাচ আয়োজন করা হবে না। এই সময়ে সফরকারী অস্ট্রেলিয়া নারী দলের সাথে মিরপুরে সিরিজ খেলবে বাংলাদেশ নারী দল।

সারাবাংলা/এফএম

ওয়ানডে টি-টোয়েন্টি টেস্ট বাংলাদেশ শ্রীলংকা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর