Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অলিখিত কোয়ার্টারে পাকিস্তানের বিপক্ষে টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪১

পাকিস্তানের বিপক্ষে বাঁচা মরার লড়াইয়ে নামছে বাংলাদেশ

সেমিতে ওঠার লড়াইয়ে সুপার সিক্সে বাংলাদেশের সামনে ছিল জটিল সমীকরণ। নেপালের বিপক্ষে বড় জয়ে সেমির আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশের যুবারা। আজ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের অলিখিত কোয়ার্টার ফাইনালে পাকিস্তানের বিপক্ষে টসের লড়াইয়ে জিতেছে বাংলাদেশ। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক রাব্বি।

সুপার সিক্স থেকে এরই মাঝে সেমিতে উঠেছে ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। শেষ দল হিসাবে কে সেমিতে উঠবে, সেটা নির্ধারিত হবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচেই। এই ম্যাচ জিতলে পাকিস্তানের সমান ৬ পয়েন্ট হবে বাংলাদেশের। তাই শুধু জিতলেই চলবে না রাব্বিদের। জয়ের পাশাপাশি নজর রাখতে হবে নেট রান রেটের দিকেও।

আগে ব্যাটিং করলে বাংলাদেশকে জিততে হতো ৫১ রানে। প্রথমে ফিল্ডিং করায় বাংলাদেশকে আজ ম্যাচ জিততে হবে ৩৮ থেকে ৪০ ওভারের মধ্যেই। পাকিস্তান আগে ব্যাটিং করে যদি ৩০০ রানের লক্ষ্য দেয় তবে ৩৯.৩ ওভারেই মধ্যেই সেটা পেরুতে হবে বাংলাদেশকে। আর তারা ২৫০ রানের কম করলে বাংলাদেশকে পেরুতে হবে ৩৯ ওভারের মধ্যেই। আর পাকিস্তান ২০০ রানের মধ্যেই আটকে গেলে বাংলাদেশকে ম্যাচ জিততে হবে ৩৮.৪ ওভারের মধ্যে।

বাংলাদেশ একাদশ- মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), আশিকুর রহমান শিবলি, জিশান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আরিফুল ইসলাম, আহরার আমিন, শিহাব জেমস, শেখ পারভেজ জীবন, রোহানাত দৌলা বর্ষণ, ইকবাল হোসেন ইমন ও মারুফ মৃধা।

পাকিস্তান একাদশ- শ্যামল হোসেন, শাহজিব খান, আজান আওইস, সাদ বেগ (অধিনায়ক), আহমেদ হাসান, হারুন আরশাদ, আরাফাত মিনহাস, উবাইদ শাহ, মোহাম্মদ জিশান, আলি আসফান্দ, আলি রাজা।

সারাবাংলা/এফএম

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট পাকিস্তান বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর