Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাগমারায় পুকুর ইজারা নিয়ে দ্বন্দ্ব, তরুণকে পিটিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৮

রাজশাহী: রাজশাহীর বাগমারায় পুকুর ইজারা নিয়ে সৃষ্ট দ্বন্দ্বে এক তরুণকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। গতকাল শুক্রবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে উপজেলার ঝিকড়া ইউনিয়নের মরুগ্রামের ডাঙ্গাপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। এসময় আরও তিনজনকে আটক করে পুলিশে দিয়েছে গ্রামবাসী।

নিহত তরুণের নাম সোহাগ (২৬)। তার বাড়ি যশোরের মনিরামপুর উপজেলায়। তার বাবার নাম শরিফ উদ্দিন। তবে আটক তিনজনের পরিচয় জানা যায়নি। তারা সোহাগের সঙ্গে এসেছিলেন বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার রাতে উপজেলার ঝিকড়া ইউনিয়নের মরুগ্রাম ডাঙ্গাপাড়া গ্রামের নজরুল ইসলাম ওরফে গাওড়ার সঙ্গে স্থানীয় এক ব্যক্তির পুকুর ইজারা নিয়ে বিরোধের সৃষ্টি হয়। নজরুল ও তার ভাই নওশাদ আলী নিষিদ্ধ ঘোষিত দল পূর্ববাংলার কমিউনিস্ট পার্টির (এমএল, লালপতাকা) তালিকাভূক্ত সদস্য ছিলেন।

বিরোধের জেরে উভয়পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। রাত ১০টার দিকে কয়েকটি সিএনজি ও মাইক্রোবাসে করে একদল বহিরাগত ওই এলাকায় ঢোকে। আর এতে নেতৃত্বে দেন উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক ওরফে আর্ট বাবু। স্থানীয়রা প্রথমে তাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মনে করে নজরুল ইসলামের পক্ষে অবস্থান নিয়ে প্রতিপক্ষের ওপর চড়াও হয়।

তবে তাদের আচরণে সন্দেহ হওয়াতে থানায় খবর দেওয়া হয়। খবর পেয়ে একদল পুলিশ ঘটনাস্থলে গেলে সেখান থেকে গাড়িসহ বহিরাগত তিন জনকে আটক করা হয়। এসময় নজরুল ইসলামের সঙ্গে ভাড়াটে লোকজনের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে ওই তরুণ নিহত হন। পরে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

ঝিকড়া ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, ‘ধারণা করা হচ্ছে নিহত তরুণ চরমপন্থি দলের সদস্য। নজরুল ওরফে গাওড়া এবং তার ভাই নওশাদ আত্মসমর্পণ করেছেন। তবে জাতীয় নির্বাচনের আগে তারা বেপরোয়া হয়। এলাকায় তাদের দলের ২০ থেকে ২৫ জন সদস্য এসেছিলেন। অন্যরা পালিয়ে গেছেন।’

বাগমারা থানা অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার বলেন, ‘সোহাগের মরদেহ উদ্ধার করে শনিবার সকালে রামেক হাসপাতালে ময়নাতদন্ত করার জন্য পাঠানো হয়েছিল। পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়েছে। তারা এখনও এসে পৌঁছায়নি। তারা এসে মামলা করবেন।’

তিনি আরও বলেন, ‘সোহাগ চরমপন্থি কিনা তা এখনই বলা যাচ্ছে না। কে তাকে নিয়ে এসেছে এবং কি কারণে মারা হয়েছে তা আরও তদন্ত করা হবে। যাদের আটক করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ চলছে। তবে পুকুর দখল নিয়ে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে তদন্তে উঠে এসেছে।’

সারাবাংলা/এমও

পিটিয়ে হত্যা বাগমারা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর