Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাজীপুরে বাড়ছে আগুনের তীব্রতা, নিয়ন্ত্রণের চেষ্টায় ৮ ইউনিট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৯

গাজীপুর: গাজীপুর জেলার শ্রীপুরে একটি মোজা কারখানায় আগুনের ঘটনা ঘটেছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেল চারটার দিকে শ্রীপুর থানাধীন সাটিয়াবাড়ী এলাকার গ্লোব গ্লোভস ম্যানুফ্যাকচারিং লিমিটেড মোজা কারখানায় আগুনের এ ঘটনা ঘটে। সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে আগুনের তীব্রতা।

স্থানীয়রা জানায়, হঠাৎ বিকেল সাড়ে চারটায় ভবনের দ্বিতীয় বা তৃতীয় তলায় ধোঁয়া দেখতে পান তারা। এরপর আগুন পাশের টিনশেড ভবনে ছড়িয়ে পড়ে। কিছুক্ষণের মধ্যেই আগুনের তীব্রতা বাড়তে থাকে। এ সময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। আগুনের তীব্রতা বাড়ার ফলে ফায়ার সার্ভিসে খবর পাঠায় স্থানীয়রা। বহুতল ভবনে কারখানার প্রশাসনিক কাজ চলে। এ ছাড়া টিনশেড ভবনে মোজা তৈরি করা হয়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, ‘শনিবার বিকেলে শ্রীপুরে একটি মোজার কারখানায় আগুনের সংবাদ পাই। এ সময় রাজেন্দ্রপুর ফায়ার স্টেশনের দুইটি ইউনিট কাজ চালাতে থাকে। পরে আগুনের তীব্রতা বাড়ার সঙ্গে কাপাসিয়া ফায়ার স্টেশনের দুইটি ইউনিট, শ্রীপুর ফায়ার স্টেশনের দুইটি ইউনিট ও গাজীপুর সদর ফায়ার স্টেশনের একটি ইউনিটসহ সাতটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা আগুন নিয়ন্ত্রণে কাজ করে।’

সময়ের সঙ্গে সঙ্গে তীব্রতা বাড়ার ফলে গাজীপুর মর্ডান ফায়ার স্টেশনের আরও একটি ইউনিটসহ মোট ৮টি ইউনিট চার ঘণ্টা যাবত আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। এ ঘটনায় এখনও ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ জানা যায়নি।

সারাবাংলা/একে

আগুন গাজীপুর টপ নিউজ মোজা কারখানা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর