Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আখেরি মোনাজাত রোববার সকাল ৯টায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৩১

ফাইল ছবি

গাজীপুর: গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমায় প্রথম পর্বের আখেরি মোনাজাত রোববার সকাল ৯টা থেকে সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে বলে পুলিশ জানিয়েছে।

গাজীপুর মহানগর পুলিশের কমিশনার মাহবুব আলম শনিবার বিকেলে ইজতেমা মাঠ সংলগ্ন পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের সমানে ব্রিফিংয়ে কমিশনার বলেন, ‘আমরা আখেরি মোনাজাতের জন্য নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজিয়েছি।’

তিনি জানান, ভোগড়া বাইপাস থেকে ইজতেমামুখী সাধারণ জনগণের কোনো গাড়ি চলবে না। তারা ড্রাইভার্ট হয়ে ভোগড়া বাইপাস দিয়ে মীরের বাজারের দিকে চলে যাবেন। তবে ইজতেমায় অংশগ্রহণকারীদের গাড়ি আসতে পারবে। মীরের বাজার পর্যন্ত গাড়ি বন্ধ থাকবে। ইজতেমায় আগতদের গাড়ি ছাড়া অন্য কারো গাড়ি আসতে পারবে না।

কমিশনার বলেন, ‘ঢাকা মহানগর পুলিশ এলাকায় একইভাবে সাধারণ জনগণের গাড়ি কুড়িল বিশ্বরোড থেকে ড্রাইভার্ট করে তিনশ ফিটের দিকে যাবে। আশুলিয়া সড়কের গাড়ি মিরপুর বেড়িবাঁধের দিকে ড্রাইভার্ট করে দেবে। এদিকে কোনো গাড়ি চলতে পারবে না। এটাই আমাদের ট্রাফিক ব্যবস্থার পরিবর্তন।’

এ ছাড়া যখন আখেরি মোনাজাত শেষ হবে তখন চেষ্টা করা হবে, এক্সপ্রেসওয়ে ও ফ্লাইওভারটি আগে চালু করার জন্য। ফ্লাইওভার চালু হলে আস্তে আস্তে যানবাহনগুলো ভেতরে ঢুকবে, অনেক মানুষ তখন দ্রুত চলে যেতে পারবেন বলে আশা প্রকাশ করেন কমিশনার।

শুক্রবার ফজরের নামাজের পর আম (সার্বিক) বয়ানের মধ্য দিয়ে শুরু হয় তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা। শুরুতে ঈমান, আমল, আখলাক, দাওয়াত ও তাবলিগ সম্পর্কে বয়ান করেন পাকিস্তানের মাওলানা আহমদ বাটলা। তার উর্দু ভাষার বয়ান বাংলায় তরজমা করে শোনান বাংলাদেশের মাওলানা নুরুর রহমান।

বিজ্ঞাপন

স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্দেশে বয়ান করেন ভারতের আলীগড় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. সানাউল্লাহ। শিক্ষার্থীদের উদ্দেশে বয়ান করেন পাকিস্তানের রাইবেন্ডের ডা. মো. নওশাদ এবং খাস বা বিশেষ ব্যক্তিদের জন্য বয়ান করেন ভারতের দিল্লির মাওলানা আকবর শরীফ।

জুমার পর বয়ান করেন তাবলিগের জর্দানের জিম্মাদার শেখ ওমর। তার বয়ান বাংলায় তরজমা করেন মাওলানা জাকির হোসেন।

সারাবাংলা/একে

আখেরি মোনাজাত ইজতেমা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর