Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিষেকেই দুর্জয়ের ২৪ বছরের রেকর্ড ভাঙলেন ব্র্যান্ড

স্পোর্টস ডেস্ক
৫ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৪৫

অধিনায়ক হিসাবে অভিষেকেই ৬ উইকেট নিলেন নেইল ব্র্যান্ড

অদ্ভুত এক দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছে তাকে। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ৬ জন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের অভিষেক হয়েছে, এর মাঝে আছেন নেইল ব্র্যান্ডও। অভিষেক ম্যাচে দলকে নেতৃত্ব দিচ্ছেন এই ব্র্যান্ডই! নিজের প্রথম টেস্টেই বল হাতে ইতিহাস গড়েছেন তিনি। কিউইদের বিপক্ষে প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়ে বাংলাদেশের প্রথম টেস্টের অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়ের ২৪ বছর পুরনো এক রেকর্ড ভেঙ্গেছেন ব্র্যান্ড। অধিনায়ক হিসাবে অভিষেক টেস্টে সেরা বোলিং ফিগার এখন ব্র্যান্ডেরই। দুর্জয়ের সমান ৬ উইকেট নিলেও কম রান দেওয়ার কারণেই এই তালিকায় শীর্ষে উঠেছেন প্রোটিয়া অধিনায়ক।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে দাপট ছিল রাচিন রবীন্দ্র ও কেন উইলিয়ামসনের। রাচিন করেছেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি, উইলিয়ামসনও পেয়েছেন সেঞ্চুরি। তাদের এই দাপটের মাঝেও দারুণ বোলিং করেছেন ব্র্যান্ড। মাউন্ট মঙ্গানুইতে নিজের প্রথম ম্যাচেই তুলে নিয়েছেন ৫ উইকেট। শেষ পর্যন্ত ২৬ ওভার বল করে এই বাঁহাতি স্পিনার ১১৯ রানে নিয়েছেন ৬ উইকেট।

আর এতেই নতুন ইতিহাস গড়লেন ব্র্যান্ড। অধিনায়ক হিসাবে অভিষেক হওয়া ক্রিকেটারদের মাঝে তার বোলিং ফিগারটাই সেরা। ব্র্যান্ড ভেঙ্গেছেন ২৪ বছর পুরনো বাংলাদেশের দুর্জয়ের রেকর্ড। বাংলাদেশের অভিষেক টেস্টে অধিনায়ক ছিলেন দুর্জয়। ভারতের বিপক্ষে সেই ম্যাচে ১৩২ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন দুর্জয়।

এই তালিকায় তৃতীয় স্থানে আছেন ইংল্যান্ডের অব্রি স্মিথ। ১৮৮৯ সালে অভিষেক টেস্টে অধিনায়ক হিসাবে নেমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৯ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

সারাবাংলা/এফএম

ক্রিকেট টপ নিউজ দুর্জয় বাংলাদেশ ব্র্যান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর