Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিজিপি সদস্যদের ফিরিয়ে নিতে যোগাযোগ করেছে মিয়ানমার’

স্টাফ করেসপেন্ডেন্ট
৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪৪

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশের ভূখণ্ডে প্রবেশ করা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজেপি) সদস্যদের ফিরিয়ে নিতে যোগাযোগ করেছে সেদেশের সরকার। পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এ তথ্য জানিয়েছেন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, মিয়ানমারের সঙ্গে আমাদের নিরবচ্ছিন্ন যোগাযোগ আছে। তারা তাদের বিজিপি সদস্যদের ফিরিয়ে নিতে চায়। মিয়ানমার সরকার বাংলাদেশের সঙ্গে যোগাযোগ করছে কারণ তারা (বিজিপি সদস্যরা) ফিরে যেতে চায়।

মিয়ানমারের রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনী এবং সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে সংঘর্ষের মধ্যে প্রাণ বাঁচাতে মিয়ানমারের সীমান্ত পুলিশের সদস্যরা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, এর ফলে আজ সোমবার সকাল পর্যন্ত বাংলাদেশে আশ্রয় নেওয়া বিজিপি সদস্যের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৯৫ জন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত ও মিয়ানমারের উপ-পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করেছেন এবং বিজিপি সদস্যদের ফিরিয়ে নেবেন বলে জানিয়েছেন।

তাদের কিভাবে ফিরিয়ে নেবে মিয়ানমার তা নিয়ে আলোচনা চলছে। পররাষ্ট্রমন্ত্রী বলেন, কিভাবে তাদের ফিরিয়ে নেওয়া হবে– বিমান বা সড়ক পথে – এখন আলোচনা করা হচ্ছে। আপনি জানেন যে মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর সদস্যরাও এর আগে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেছিল। তাদের বিমানে ফেরত পাঠানো হয়েছিল। আমরা তাদের ফেরত পাঠাব।

সারাবাংলা/আইই

টপ নিউজ পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর