Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনায় উচ্ছেদ অভিযানে হামলা, আহত ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪০

খুলনা: খুলনার রূপসা এলাকায় কাঠ ব্যবসায়ী ও শ্রমিকদের বাধা ও হামলার মুখে উচ্ছেদ অভিযান স্থগিত করতে বাধ্য হয়েছে বিআইডিব্লিউটিএ। হামলায় বিআইডিব্লিউটিএ’র তিন কর্মী আহত হয়েছেন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে উচ্ছেদ অভিযান চালাতে গেলে স্থানীয় কাঠ ব্যবসায়ী ও শ্রমিকরা সড়ক অবরোধ করে উচ্ছেদ অভিযানের বিরোধিতা করেন। এমনকি তারা বিআইডিব্লিউটিএ’র কর্মকর্তা কর্মচারীরদের উপর হামলা ও তাদের গাড়ি ভাঙচুর করে। হামলায় আহতরা হলেন, নুরুল হক, অনুকূল চন্দ্র ও আকতার।

স্থানীয় কাঠ ব্যবসায়ীরা জানান, দীর্ঘ ৪০/৪৫ বছর ধরে তারা রূপসা নদীর তীরে কাঠের ব্যবসা চালিয়ে আসছেন। ২০০৭ সালে তারা তাদের ব্যবসার স্থান বন্দোবস্ত নেওয়ার জন্য বিআইডিব্লিউটিএ কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়ে আসছেন। কিন্তু বিআইডিব্লিউটিএ কর্তৃপক্ষ তাদের আবেদনে কোনো সাড়া না দিয়ে সেখান থেকে তাদেরকে উচ্ছেদ করার জন্য গত ১০ জানুয়ারি নোটিশ দেয়।

বিআইডিব্লিউটিএ খুলনার উপ-পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমরা নিয়মমাফিক সেখানে অভিযান চালাতে যাই। কিন্তু সেখানে অবৈধ ব্যবসায়ী ও শ্রমিকরা আমাদের উপর হামলা চালিয়ে আমাদের গাড়ি ভাঙচুর করে এবং আমাদের তিন কর্মকর্তা কর্মচারীকে মেরে আহত করে। এই বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে।’

উল্লেখ্য, গত রোববার (৪ ফেব্রুয়ারি) বিআইডিব্লিউটিএ কর্তৃপক্ষ এলাকায় মাইকিং করে ব্যবসায়ীদের সরে যাওয়ার নির্দেশ দেয়। এর প্রতিবাদে ব্যবসায়ীরা সোমবার সকাল ১০ টায় রূপসা স্ট্র্যান্ড রোডে মানববন্ধনের আয়োজন করে এবং সড়কে কাঠের গুঁড়ি ফেলে অবরোধ করে।

সারাবাংলা/একে

উচ্ছেদ অভিযান খুলনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর