Friday 25 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজা তৃতীয় চার্লস ক্যানসারে আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক
৬ ফেব্রুয়ারি ২০২৪ ০০:৫৩

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের শরীরে ক্যানসার ধরা পড়েছে। সোমবার (৫ ফেব্রুয়ারি) বাকিংহাম রাজপ্রাসাদের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। তবে ক্যানসারের ধরন প্রকাশ করা হয়নি।

রাজপ্রাসাদের তরফ থেকে বলা হয়েছে, রাজা চার্লসের মুত্রথলি সংক্রান্ত রোগের নিয়মিত চিকিৎসার সময় ক্যানসার ধরা পড়েছে। তবে ক্যানসারটি মুত্রথলির ক্যানসার নয়।

বাকিংহাম রাজপ্রাসাদ বলেছে, রাজা তার দুই ছেলেকে তার ক্যানসারের বিষয়ে ব্যক্তিগতভাবে জানিয়েছেন। প্রিন্স উইলিয়াম তার বাবার সঙ্গে নিয়মিত যোগাযোগ করছেন বলে জানা গেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করা রাজা চার্লসের কনিষ্ঠ ছেলে প্রিন্স হ্যারি তার বাবার সঙ্গে কথা বলেছেন। শিগগিরই তিনি তার বাবাকে দেখতে যুক্তরাজ্যে ভ্রমণ করবেন বলে জানানো হয়েছে।

রাজপ্রাসাদের বিবৃতিতে আরও বলা হয়েছে, রাজা তার সাধারণ কাজকর্ম আপাতত স্থগিত করবেন। তবে তিনি চিকিৎসাচলাকালীন  আশা করা হচ্ছে, রাজপ্রাসাদের অন্যান্য রাষ্ট্রীয় এবং দাফতরিক নথিপত্র সংক্রান্ত কাজ চালিয়ে যাবেন।

রাজা তৃতীয় চার্লসের বয়স ৭৫। তার মা রানি এলিজাবেথের মৃত্যুর পর ব্রিটেনের রাজ মুকুট পরেন চার্লস। গত মে মাসে আনুষ্ঠানিকভাবে তার রাজ্যাভিষেক হয়।

সারাবাংলা/আইই

টপ নিউজ রাজা তৃতীয় চার্লস

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরলেন মির্জা ফখরুল
২৬ অক্টোবর ২০২৪ ০১:৩০

সম্পর্কিত খবর