Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মাথা বিক্রি করায় মিয়ানমারকে কিছু বলতে পারছে না সরকার’

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৩১

ঢাকা: মাথা বিক্রি করে দেওয়ায় বাংলাদেশ সরকার মিয়ানমারকে কিছু বলতে পারছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (৬ ফেব্রয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়া পরিষদের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, ‘আমরা এখন দেখছি মিয়ানমারের মর্টার শেলে বাংলাদেশের জনগণ মারা যাচ্ছে। কিন্তু, একটু প্রতিবাদও করছে না বাংলাদেশের প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী,পররাষ্ট্রমন্ত্রী। কারণ, মাথা তো আগেই বিক্রি করে দিয়েছে তারা। যারা মাথা বিক্রি করে তারা কিছুই বলতে পারে না।’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, ‘সেখানে যে জঘন্য ঘটনা ঘটেছে তারপরও কি প্রধানমন্ত্রীর টনক নড়েনি? আপনি ছাত্রলীগকে এক কুৎসিত সংগঠনের পরিণত করেছেন। তাদেরকে দিয়ে আপনি বিশ্বজিৎকে হত্যা করেছেন, আবরার কে হত্যা করিয়েছেন। আর এই কারণে তারা আস্কারা পেয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্বামীকে বেঁধে রেখে স্ত্রীর শ্রীলতাহানি করেছে। এদের কাছে কোনো নারী, শিশু এবং সাধারণ মানুষ নিরাপদ নয়।’

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়া পরিষদের সভাপতি প্রফেসর আব্দুল কুদ্দুস, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, যুবদলের সাহিত্য প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ওমর ফারুক কাওসার প্রমুখ।

সারাবাংলা/এজেড/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর