Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাল স্ট্যাম্প বিক্রি: সাবেক ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২৪ ২১:২৯

রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম ব্যুরো: জাল স্ট্যাম্প বিক্রির মামলায় ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক এক চেয়ারম্যানসহ দুজনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ কামাল হোসেন সিকদার এ রায় দেন। রায়ের সময় দুই আসামিই আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

দণ্ডিত দুজন হলেন— রাসেল চৌধুরী ও বেলাল হোসেন সৈকত। এর মধ্যে রাসেল চৌধুরী রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক।

আরও পড়ুন- পিবিআইয়ের প্রতিবেদন জাল: সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার

রাষ্ট্রপক্ষের কৌঁসুলী কানু রাম শর্মা সারাবাংলাকে জানান, জালিয়াতির মামলায় দুই আসামির প্রত্যেককে ১০ বছর কারাদণ্ডসহ ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলার নথি পর্যালোচনা করে জানা যায়, ২০০৬ সালের ২০ নভেম্বর চট্টগ্রাম নগরীর বন্দর থানার সিইপিজেড মোড়ের আবাসিক হোটেল অরিয়ন থেকে ৫৬ হাজার ৮০০ টাকার জাল রেভিনিউ স্ট্যাম্পসহ রাসেল চৌধুরী ও তার সহযোগী বেলাল হোসেন সৈকতকে গ্রেফতার করেছিল র‌্যাব। এ ঘটনায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(ক)(খ)ধারায় বন্দর থানায় মামলা করেন র‍্যাব-৭ চট্টগ্রামের তৎকালীন উপপরিদর্শক নজরুল ইসলাম।

মামলার তদন্ত শেষে পুলিশ ২০০৭ সালের ১৬ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করে। ২০০৮ সালের ১ এপ্রিল রাসেল ও সৈকতের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলায় আট জনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় দেন।

সারাবাংলা/আইসি/টিআর

ইউপি চেয়ারম্যান জাল স্ট্যাম্প জাল স্ট্যাম্প বিক্রি সাবেক ইউপি চেয়ারম্যান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর