Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জমিসংক্রান্ত বিরোধে হত্যা: ১৭ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৪

জয়পুরহাট: জয়পুরহাটে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে সালেহ মোহাম্মদ হত্যা মামলায় ১৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়। বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, আরিফুল, আবু নাসের, ডা. শাহজাহান আলী, হাদিউজ্জামান, আশরাফ আলী, মোহাম্মদ আলী ওরফে লাল মোহাম্মদ, জহির উদ্দীন, মোহাম্মদ আলী, সামছুল আলম, সায়েম উদ্দীন, ওবাইদুল, সইম, রহিম, আবু সাঈদ, আবু বক্কর, বানু বেগম, সাহেরা বেগম। তাদের সকলের বাড়ি জেলার পাঁচবিবি উপজেলার আয়মারসুলপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায়। এদের মধ্যে ২ জন পলাতক রয়েছেন।

বিজ্ঞাপন

এ মামলা থেকে ৫ জনকে খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আয়মারসুলপুর চকপাড়া গ্রামের মৃত আলতাফের ছেলে সালেহ মোহাম্মদের সাথে একই গ্রামের হাদিউজ্জামানসহ অন্য আসামিদের দীর্ঘদিন থেকে জমি-জমা নিয়ে বিরোধ চলছিল। এ সংক্রান্ত মামলাও আদালতে বিচারাধীন ছিল। এরই জেরে ২০০৯ সালের ২ মে সকালে সালেহ মোহাম্মদকে তার বাড়ির সামনে থেকে আসামিরা ধরে নিয়ে গিয়ে আমগাছের মারধর করে। এসময় সালেহ মোহাম্মদ পানি খেতে চাইলে তাকে মরিচ গোলানো পানি জোরপূর্বক পান করালে সে ছটফট করতে করতে নিস্তেজ হয়ে পড়ে। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়।

এ ঘটনায় একই তারিখে পাঁচবিবি থানায় ২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই আজিজুল হক। এ মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

বিরোধে হত্যা যাবজ্জীবন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর