Saturday 19 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইরাকে মার্কিন ড্রোন হামলায় কাতাইব হিজবুল্লাহর কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক
৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫০

ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন ড্রোন হামলায় ইরান সমর্থিত মিলিশিয়া গ্রুপ কাতাইব হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার নিহত হয়েছেন। মার্কিন মার্কিন সেন্ট্রাল কমান্ড (সেন্টকম) এ তথ্য জানিয়েছে। কাতাইব হিজবুল্লাহ নামক মিলিশিয়া সংগঠনটি জর্ডানে মার্কিন সেনাদের ওপর হামলার সঙ্গে জড়িত ছিল বলে দাবি পেন্টাগনের।

সেন্টকম জানিয়েছে, কাতাইব হিজবুল্লাহর নিহত এই কমান্ডারের নাম আবু বাকর আল সাদি। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ইরাকে কয়েকটি মিলিশিয়া সংগঠনের জোট পপুলার মোবিলাইজেশন ইউনিটের একটি গাড়ি লক্ষ্য করে বুধবার (৭ ফেব্রুয়ারি) মার্কিন বাহিনী ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এতে কাতাইব হিজবুল্লাহর কমান্ডারসহ তিনজন নিহত হয়েছেন। পপুলার মোবিলাইজেশন ইউনিটের একটি সদস্য সংগঠন কাতাইব হিজবুল্লাহ।

বিজ্ঞাপন

মধ্যপ্রাচ্যে মার্কিন সেনাদের ওপর হামলার জবাবে এই ড্রোন হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে সেন্টকম। বিবৃতিতে বলা হয়েছে, কাতাইব হিজবুল্লাহর কমান্ডার মার্কিন সেনাদের ওপর হামলার সঙ্গে সরাসরি জড়িত ছিলেন।

এদিকে ইরাকে ঘন ঘন হামলা চালানোর কারণে মার্কিন নেতৃত্বাধীন জোটের মিশন বন্ধ করার জন্য চাপ সৃষ্টি হচ্ছে বলে জানিয়েছেন ইরাকের প্রধানমন্ত্রীর সামরিক মুখপাত্র ইয়াহিয়া রসুল। বৃহস্পতিবার রসুল এক বিবৃতিতে বলেন, মার্কিন নেতৃত্বাধীন জোট অস্থিতিশীলতার কারণ হয়ে উঠেছে এবং ইরাককে সংঘাতের চক্রে জড়িয়ে পড়ার দিকে ঠেলে দিচ্ছে।

সারাবাংলা/আইই

কাতাইব হিজবুল্লাহ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর