Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথম শ্রীলংকান হিসাবে ওয়ানডেতে নিসানকার ডাবল সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক
৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১৭

ওয়ানডে ইতিহাসের তৃতীয় দ্রুততম ডাবল সেঞ্চুরি নিসানকার

২৪ বছর আগে কিংবদন্তি শ্রীলংকান ব্যাটার সনাৎ জয়াসুরিয়া ভারতের বিপক্ষে করেছিলেন ১৮৯ রান। আজ পর্যন্ত এটিই ছিল লংকানদের পক্ষে ওয়ানডেতে সর্বোচ্চ ইনিংস। আফগানিস্তানের বিপক্ষে আজ সেই রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস গড়লেন পাথুম নিসানকা। আফগানদের বিপক্ষে অবিশ্বাস্য ব্যাটিং করে প্রথম শ্রীলংকান ব্যাটার হিসাবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করেছেন নিসানকা।

পাল্লেকেলেতে সিরিজের প্রথম ওয়ানডেতে ওপেনিংয়ে নেমেছিলেন নিসানকা। আফগান বোলারদের রীতিমত নাস্তানাবুদ করেছেন নিসানকা। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন আরেক ওপেনার আভিসকা ফার্নান্দো। ওপেনিংয়ে এই জুটি তোলে ১৮৬ রান। আভিসকা সেঞ্চুরি না পেলেও সেঞ্চুরি তুলে নেন নিসানকা।

ইনিংসের একদম শেষ পর্যন্ত ব্যাট করেছেন নিসানকা। আর এতেই গড়েছেন ইতিহাস। ৪৯.২ ওভারের মাথায় ফরিদ আহমেদকে চার মেরে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছেন নিসানকা। এটিই কোন শ্রীলংকান ব্যাটারের প্রথম ডাবল সেঞ্চুরি। ২০ চার ও ৮ ছয়ে ১৩৯ বলে ২১০ রানে অপরাজিত থাকেন নিসানকা।

ওয়ানডে ইতিহাসে এটি ১২তম ডাবল সেঞ্চুরি। রানের দিক দিয়ে ডাবল সেঞ্চুরি করা ব্যাটারদের মাঝে ষষ্ঠ স্থানে আছেন নিসানকা। ২৬৪ করা ভারতের রোহিত শর্মা আছেন সবার উপরে। বলের দিক দিয়ে নিসানকার ইনিংসটি ওয়ানডেতে তৃতীয় দ্রুততম। তিনি ডাবল সেঞ্চুরি পেয়েছেন ১৩৬ বলে। ১২৬ বলে ডাবল সেঞ্চুরি করে সবার উপরে আছেন ভারতের ইশান কিশান।

নিসানকা ঝড়ে শ্রীলংকা তুলেছে ৩ উইকেটে ৩৮১ রান। এটি ওয়ানডেতে তাদের চতুর্থ সর্বোচ্চ রান।

সারাবাংলা/এফএম

ক্রিকেট টপ নিউজ ডাবল সেঞ্চুরি নিসানকা শ্রীলংকা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর