Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিলকে হারিয়ে শিরোপার আরও কাছে পিএসজি

স্পোর্টস ডেস্ক
১১ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:৩৬

লিলিতে উড়িয়ে দিয়েছে পিএসজি

ফ্রেঞ্চ লিগে তাদের ধারেকাছেও নেই কেউ। শিরোপা লড়াইয়ে অন্যদের চেয়ে যোজন যোজন এগিয়ে আছে পিএসজি। যে কয়টি ক্লাব কিছুটা প্রতিরোধের আভাস দিয়েছে এই মৌসুমে, তাদের মাঝে লিল অন্যতম। পিছিয়ে পড়েও কিলিয়ান এমবাপ্পেকে ছাড়াই রামোস-মুয়ানিদের গোলে সেই লিলকে ৩-১ গোলে অনায়াসেই হারিয়েছে পিএসজি। এই জয়ে টানা ১৬ ম্যাচে অপরাজিত থাকা পিএসজি লিগ শিরোপার পথে আরও একধাপ এগিয়ে গেল।

পিএসজির মাঠে অবশ্য শুরুতে চমক দেখিয়েছিল লিলই। মাত্র ৬ মিনিটের মাথায় এগিয়ে যায় তারা। দারুণভাবে ডিফেন্ডারদের বোকা বানিয়ে বল বক্সের মাঝে নিয়ে গিয়েছিলেন লিলের সান্তোর। তার বাড়ানো বল পান ইউসুফ ইয়াজিকি। ইয়াজিকির বাঁ পায়ের দুর্দান্ত এক শট নাভাসকে পরাস্ত করলে লিড নেয় লিল।

পিছিয়ে পড়ে অবশ্য সমতায় ফিরতে বেশি সময় নেয়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ১০ মিনিটে রক্ষণভাগের আলেকজান্দ্রোর ভুলে বল দখলে নেন উসমান ডেম্বেলে। তার পাসেই বল পেয়ে গোল করতে ভুল করেননি গঞ্চালো রামোস। লিলকে আরও হতাশায় ডোবান সেই আলেকজান্দ্রোই। ১৭ মিনিটের মাথায় তার আত্মঘাতী গোলে লিড নেয় পিএসজি। ফ্যাবিয়ানের নির্বিষ এক শট ক্লিয়ার করতে গিয়েই বল নিয়ের জালে জড়ান আলেকজান্দ্রো। প্রথমার্ধে আরও গোল পেতে পারত পিএসজি। হাফ টাইমের আগে ডেম্বেলের শট বাঁচিয়ে দেন লিল কিপার।

দ্বিতীয়ার্ধের শুরুতে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে পিএসজি। ফ্যাবিয়ান, বেনতালেব দুজনই গোল মিস করেছেন পোস্টের সামনে বল পেয়েও। তেমন কোনও সুযোগ তৈরি করতে পারেনি লিলের ফরোয়ার্ডরা। অবশেষে ৮০ মিনিটে গোল করে দলকে স্বস্তির জায়গায় নিয়ে যান কোলো মুয়ানি। বারকোলার বাড়ানো বলে তার শট ঠেকাতে পারেননি লিল কিপার। শেষ মুহূর্তে গোল শোধের সুযোগ এসেছিল লিলের। মুকিলের শট নভাস ঠেকিয়ে দিলে আর কোনও বিপদ আসেনি। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

এই জয়ে ২১ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে পিএসজি। ২০ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নিস। নিজেদের পরের ম্যাচে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে পিএসজি।

সারাবাংলা/এফএম

টপ নিউজ পিএসজি ফুটবল শিরোপা


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর