Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএসসি পরীক্ষার্থী নিরব হত্যা মামলায় গ্রেফতার ৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:১২

মুন্সীগঞ্জ: জেলার শ্রীনগর উপজেলায় বখাটেদের ছুরিকাঘাতে এসএসসি পরীক্ষার্থী নিরব আহমেদ হত্যা মামলায় ৯ জন আসামিকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। স্কুল ছাত্রীদের উত্যক্ত করার প্রতিবাদ করায় নিরবকে হত্যা করেন আসামিরা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে নিহত নিরবের মা দিলারা আক্তার নিপা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ১৯ জনকে এজাহারভুক্ত এবং আরও ৬-৭ জনকে অজ্ঞাতনামা আসামি করে এই মামলা করেন তিনি। এরপর তাদের গ্রেফতার দেখানো হয়।

গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাত থেকে শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে শ্রীনগর থানা পুলিশ ও র‍্যাব। গ্রেফতার হলেন— উপজেলার বাঘড়া মাগডাল এলাকার মনু মিয়ার ছেলে রাজিব(১৭), আক্কাস আলী মৃধার ছেলে তাহসান (১৪), একই এলাকার সুমির ছেলে রুদ্র (১৪), পশ্চিম কামারগাঁও এলাকার মো. রাশেদের ছেলে শাওন(১৪), উত্তর কামারগাঁও এলাকার লিটন সিকদারের ছেলে মো. শাহীন সিকদার (১৬), জগন্নাথ পট্টি এলাকার আজিজুল মৃধার ছেলে মো. রোমান মৃধা (১৭), আল-আমিন বাজার এলাকার শেখ খলিলের ছেলে মো. রায়হান (১৭), একই এলাকার মো. মজিবুরের ছেলে মো. জাহিদ (১৭) ও আল-আমিন বাজার এলাকার মো. আজহার শেখের ছেলে মো. আবির শেখ (১৭)।

জানা গেছে, হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্ধেহে গত শুক্রবার রাত থেকে গতকাল শনিবার দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে ৯ জনকে আটক করে শ্রীনগর থানা পুলিশ ও র‍্যাব। পরে শনিবার বিকেলে নিহত নিরবের মায়ের দায়ের করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল তায়েবীর জানান, ঘটনার পর থেকে বিষয়টি গুরুত্ব দিয়ে মাঠে কাজ করছে পুলিশ। সিসি টিভি ফুটেজ দেখে এ পর্যন্ত ৯ জনকে আটক করা হয়েছে। তারা সবাই মামলার এজাহারভুক্ত আসামি। আটকদের দায়ের করা হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। আদলতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে, গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে শ্রীনগর উপজেলার কাজী ফজলুল হক উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা চলাকালে ওই বিদ্যালয়ের কয়েকজন ছাত্রীকে উত্যক্ত করে কয়েকজন তরুণ। এ সময় নিহত নিরব ও তার সহপাঠীরা ঘটনার প্রতিবাদ করে। এ ঘটনার জের ধরে গত শুক্রবার বিকালে উপজেলার কামারগাঁও এলাকায় আড্ডা দেওয়ার সময় নিরব ও তার সহপাঠীদের উপর অতর্কিত হামলা চালায় ছাত্রীদের উত্যক্তকারী তরুণরা। এ সময় নিরবকে ধারালো ছুরি দিয়ে মাথা ও পিঠে আঘাত করেন তারা। পরে স্থানীয়রা নিরবকে গুরুতর আহত অবস্থায় শ্রীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সারাবাংলা/এসইএইচটি/এনএস

টপ নিউজ মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর