Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন সরকারের প্রথম একনেক মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট
১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১৩

ফাইল ছবি: একনেক বৈঠক

ঢাকা: নতুন সরকারের প্রথম একনেক বৈঠক যাচ্ছে আগামী মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি)। এদিন অনুমাদনের জন্য উপস্থাপন করা হবে ১০টি উন্নয়ন প্রকল্প। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠেয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

রোববার (১১ ফেব্রুয়ারি) সারাবাংলাকে নিশ্চিত করেছেন পরিকল্পনা সচিব সত্যজিৎ কর্মকার। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। এই সরকারের এটি হবে প্রথম একনেক।

একনেকে উঠতে যাওয়া প্রকল্পগুলো হলো- দেশের ৪৮ জেলায় শিক্ষিত কর্মপ্রত্যাশী যুবদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএইউ) এর অধীনে সুপার স্পেশিয়ালাইজড হাসপাতাল স্থাপন (দ্বিতীয় সংশোধিত)। পিডিএফ এর কার্যক্রম সম্প্রসারণ প্রকল্প (দ্বিতীয় পর্যায়)। ঢাকা জেলার গুরুত্বপূর্ণ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন। ক্লাইমেট রেজিলিয়েন্ট ইনফ্রাক্টচার মিনিন্সটারমিং প্রজেক্ট। ইন্ট্রিগেটিং ক্লাইমেট চেঞ্জ এ্যাডাপশন ইনটু সাসটেইনেবল ডেভলপমেন্ট পাথওয়েজ অব বাংলাদেশ প্রকল্প। ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড স্মার্ট প্রি-পেমেন্ট মিটারিং (দ্বিতীয় পর্যায়)। চট্টগ্রাম মহানগরীর পয়ঃনিস্কাশন ব্যবস্থা স্থাপন প্রথম সংশোধিত প্রকল্প। দুদকের খুলনা, রংপুর, রাজশাহী, বরিশাল এবং সিলেট বিভাগীয় কার্যালয়ের ভবন নির্মাণ এবং ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ। আরবান রেজিলিয়েন্স প্রজেক্ট (ইউআরপি): প্রজেক্ট কোঅর্ডিনেশন এন্ড মনিটরিং ইউনিট (পিসিএমইউ) (চতুর্থ সংশোধীত) প্রকল্প।

এছাড়া মেয়াদ বাড়ানোর জন্য উপস্থাপন করা হবে একটি প্রকল্প। সেটি হচ্ছে সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) প্রকল্প।

সারাবাংলা/জেজে/পিটিএম

একনেক টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর