Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোবাইল থেকে চাচাতো বোনের ছবি নিয়ে ব্ল্যাকমেইলিং, তরুণ গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৩৭

প্রতীকী ছবি

চট্টগ্রাম ব্যুরো: চাচাতো বোনের ব্যক্তিগত মুহূর্তের ছবি তার স্বামীকে পাঠিয়ে টাকা দাবির অভিযোগে এক তরুণকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, অকেজো হয়ে যাওয়া একটি মোবাইল সেট সচল করে সেখান থেকে স্পর্শকাতর ছবি সংগ্রহ করে ওই তরুণ এ ঘটনা ঘটান।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট শনিবার (১০ ফেব্রুয়ারি) রাতে তাকে গ্রেফতার করেছে।

গ্রেফতার এস এম আতিক শাহরিয়ারের (১৯) বাড়ি পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নে। নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় তাদের বাসা। শাহরিয়ার নগরীর সেন্টপ্লাসিড স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার এইচএসসি পাস করেন বলে জানা গেছে।

সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দীন সারাবাংলাকে জানান, ঘটনার শিকার গৃহবধূর স্বামী সংযুক্ত আরব আমিরাত প্রবাসী। গৃহবধূর স্বামী ও বাবার পরিবার এবং তার চাচার পরিবার চান্দগাঁও আবাসিক এলাকায় একই ভবনে ভাড়া থাকেন। শাহরিয়ার সেই চাচার সন্তান।

স্পর্শকাতর ছবি স্বামীর ফেসবুক মেসেঞ্জারে পাঠিয়ে হুমকিধমকি ও ৩০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগে গত ৮ ফেব্রুয়ারি ওই গৃহবধূ নগরীর চান্দগাঁও থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর কাউন্টার টেরোরিজম ইউনিটেও তিনি লিখিত অভিযোগ করেন, যার ভিত্তিতে তদন্ত শুরু হয়।

আসিফ মহিউদ্দীন বলেন, ‘প্রবাসীর স্ত্রী ও তার ভাবিকে ডেকে আমরা ঘটনার বিষয়ে বিস্তারিত আলাপ করি। সেই আলাপে একটি নষ্ট হয়ে যাওয়া মোবাইল সেট ও শাহরিয়ারের প্রসঙ্গ উঠে আসে। তবে ভিকটিম কিংবা তার পরিবারের সন্দেহের মধ্যে শাহরিয়ার ছিল না। কিন্তু আমাদের জোর সন্দেহ ছিল। গতকাল (শনিবার) আমরা শাহরিয়ারকে ডেকে জিজ্ঞাসাবাদ করি। একপর্যায়ে তার কাছে থাকা সেই মোবাইল সেট যাচাইবাছাই করে সেই ফেসবুক আইডি লগইন অবস্থায় পাই, যেটি থেকে গৃহবধূর প্রবাসী স্বামীর ফেসবুক মেসেঞ্জারে ছবি পাঠানো হয়। এরপর আমর তাকে গ্রেফতার করি।’

সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক সঞ্জয় ‍গুহ সারাবাংলাকে জানান, গত বছরের মে মাসে গৃহবধূর স্বামী সংযুক্ত আরব আমিরাত থেকে বাংলাদেশে আসেন এবং আগস্টে ফিরে যান। যাওয়ার সময় তিনি তার একটি প্রায় অকেজো মোবাইল রেখে যান। শাহরিয়ারের মা সেই মোবাইল গৃহবধূর কাছ থেকে ব্যবহারের জন্য চেয়ে নেন। মোবাইলটি সচল করে তিনি ব্যবহার করতে থাকেন।

‘শাহরিয়ার সেই মোবাইল সেটে একদিন তার চাচাতো বোন অর্থাৎ ওই গৃহবধূর সঙ্গে তার স্বামীর ফেসবুকের কিছু কনভারসেশন পান। সেখান থেকে সে কিছু স্পর্শকাতর ছবি সংগ্রহ করেন। পরে ভিন্ন নামে একটি ফেসবুক আইডি খুলে সেখান থেকে প্রবাসী ও গৃহবধূর ভাবির মেসেঞ্জারে সেগুলো পাঠান। ৩০ হাজার টাকা না দিলে সেই ছবি এবং আরও ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেয়ার হুমকি দেন শাহরিয়ার,’— বলেন পুলিশ পরিদর্শক সঞ্জয় গুহ।

এ ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ব্যবহৃত যে কোনো মোবাইল সেট হাতবদল কিংবা বিক্রির ক্ষেত্রে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

এ ঘটনায় চান্দগাঁও থানায় পর্নগ্রাফি আইনে গৃহবধূর দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে শাহরিয়ারকে রোববার আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে কাউন্টার টেরোরিজম ইউনিটের পক্ষ থেকে বলা হয়েছে।

সারাবাংলা/আরডি/টিআর

কাউন্টার টেরোরিজম ইউনিট চট্টগ্রাম মহানগর পুলিশ ব্ল্যাকমেইলিং সিএমপি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর