Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোক্তা অধিকারের ৬ মাসে পৌনে ৭ কোটি টাকা জরিমানা আদায়

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৮

ঢাকা: গত বছরের শেষ অর্ধেক তথা ১ জুলাই থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর পাঁচ হাজার ৩৭৪টি বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করেছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু)।

জাতীয় সংসদকে প্রতিমন্ত্রী আরও জানান, এই ছয় মাসে বাজার তদারকি কার্যক্রমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের অধীন বিভিন্ন অপরাধে ১১ হাজার ৬৮৫টি প্রতিষ্ঠানকে ছয় কোটি ৭৬ লাখ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে আওয়ামী লীগের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতির এক প্রশ্নের লিখিত উত্তরে বাণিজ্য প্রতিমন্ত্রী এসব তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করছিলেন।

প্রশ্নের উত্তরে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে ও ভোক্তা অধিকার সুরক্ষায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সারাদেশে নিয়মিত বাজার মনিটরিং করে থাকে। চালের দাম স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে অধিদফতরের বিভাগীয় ও জেলা কার্যালয় চালের মিল ও পাইকারি বাজার মনিটরিং করে। অধিদফতরের মহাপরিচালক বরিশাল, বরগুনা ও ঝালকাঠি জেলায় চালের বাজারে মনিটরিং করেছেন এবং সংশ্লিষ্ট ব্যবসায়ী প্রতিনিধি, দফতর ও সংস্থার কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের অংশীজনদের সঙ্গে মতবিনিময় ও তদারকি সভা করেছেন।

ভোজ্যতেল, চিনি, এলপি গ্যাস, গরম মসলাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে অধিদফতরের মাধ্যমে দেশব্যাপী নিয়মিত বাজার মনিটরিং অব্যাহত রয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

নিত্যপণ্য বাণিজ্য প্রতিমন্ত্রী ভোক্তা অধিকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর