Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ম্যারাথনের বিশ্বরেকর্ডধারী কিপটাম নিহত

স্পোর্টস ডেস্ক
১২ ফেব্রুয়ারি ২০২৪ ১২:০৮

গাড়ি চালানোর সময় দুর্ঘটনায় মারা গেছেন কিপটাম

আর কয়েক মাস পরেই অলিম্পিক। ম্যারাথনের ট্র্যাকে তাকেই মানা হচ্ছিল সোনা জয়ের সবচেয়ে বড় দাবিদার। ম্যারাথনের বিশ্বরেকর্ডধারী কেনিয়ান অ্যাথলেট কেলভিন কিপটামের আর অংশ নেওয়া হবে না প্যারিস অলিম্পিকে। মাত্র ২৪ বছর বয়সে নিজ দেশ কেনিয়াতে গাড়ি চালানোর সময় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন তিনি। তার কোচ জারভিস হাকিজিমানাও মারা গিয়েছেন একই দুর্ঘটনায়।

গতকাল স্থানীয় সময় রাত ১১ টায় কোচকে সাথে নিয়ে নিজেই গাড়ি চালিয়ে যাচ্ছিলেন কিপটাম। মাঝপথে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে গেলে সেখানেই মৃত্যু হয় কিপটাম ও হাকিজিমানার। দুর্ঘটনার বিস্তারিত জানিয়েছে স্থানীয় পুলিশ।

প্যারিসে হতে যাওয়া আসন্ন অলিম্পিকের জন্য ঘোষিত দলে ছিলে কিপটাম। গত বছরের অক্টোবরে চীনে বিশ্বরেকর্ড গড়েছিলেন তিনি। দুই ঘণ্টা ৩৫ সেকেন্ডে ২৬.১ মাইল (৪২ কিলোমিটার) দৌড়ে নতুন ইতিহাস গড়েছিলেন এই অ্যাটলেট। তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন কেনিয়ার ক্রীড়ামন্ত্রী আবাবু নামওয়াম্বা, ‘এটা খুবই কষ্টদায়ক খবর। কেনিয়ার তার এক রত্নকে হারিয়েছে। আমার বলার মতো কোনও ভাষা নেই।’ তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পুরো ক্রীড়াঙ্গনে।

২০২২ সালে প্রথমবারের মতো পূর্ণ ম্যারাথনে দৌড়াতে নামেন কিপটাম। মাত্র ২ বছরের মাঝেই নিজের অবস্থান তৈরি করেছিলেন এই তরুণ। তবে শেষ পর্যন্ত বেশিদূর যেতে পারল না তার ক্যারিয়ার।

সারাবাংলা/এফএম

কিপটাম ম্যারাথন সড়ক দুর্ঘটনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর