Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাসপাতাল চত্বরে বাণিজ্যিক ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৭

টাঙ্গাইল: টাঙ্গাইলে শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে বেসরকারি বাণিজ্যিক ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে এ কর্মসূচি পালন করেন হাসপাতালের ডাক্তার, নার্স, কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মানুষ। এসয় তারা অবিলম্বে অবৈধভাবে বাণিজ্যিক ভবন অপসারণের দাবি জানান। অন্যথায় বৃহত্তর কর্মসূচির ডাক দেওয়ার হুঁশিয়ারি দেন।

মানববন্ধনে হাসপাতালের চিকিৎসক মোখলেসুর রহমান বলেন, হাসপাতালের প্রবেশমুখে এ ধরনের একটি বাণিজ্যিক ভবন নির্মাণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোনো অনুমতি নেওয়া হয়নি। সম্পূর্ণ অবৈধভাবে এ ভবনটি নির্মাণ করা হচ্ছে। যা রোগীদের চিকিৎসা সেবা মারাত্মক ব্যাহত করবে।

তিনি বলেন, এ ভবন নির্মাণের ফলে হাসপাতালে প্রবেশের রাস্তাটি চিরতরে সংকুচিত হয়ে যাবে। ফলে রোগী ও তার স্বজনদের যাতায়াত এমনকি হাসপাতালে কোনো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে তা নিয়ন্ত্রণেও সমস্যা হবে। এছাড়াও বাণিজ্যিক এ ভবনটি দালালদের আখড়ায় পরিণত হবে।

প্রসঙ্গত: হাসপাতাল চত্বরে একটি বাণিজ্যিক ভবন নির্মানের জন্য জায়গা বরাদ্দ দিয়েছে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি। সেখানে একতলা ভবন নির্মাণ করছেন এক ব্যবসায়ী। হাসপাতাল কর্তৃপক্ষ বরাদ্দ দিতে সম্মতি না দিলেও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি নিয়ম বহির্ভূতভাবে জায়গা বরাদ্দ দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

হাসপাতাল কর্তৃপক্ষের বাধা উপেক্ষা করে কমিটির সদস্যরা গত ১৩ নভেম্বর সভায় আবেদনকারী শিলা আনসারীর নামে ৭৫০ বর্গফুট জায়গা বরাদ্দ দেন। বরাদ্দের চুক্তিপত্রে দেখা যায়, বরাদ্দ প্রাপ্ত ব্যক্তিকে ১১ লাখ ২৫ হাজার টাকার মধ্যে পাকা স্থাপনা নির্মাণ করে নিতে বলা হয়েছে। ১২ বছর মেয়াদী এই বরাদ্দ চুক্তিতে মাসিক ভাড়া ধরা হয়েছে ২০ হাজার টাকা।

সারাবাংলা/এনইউ

চত্বর টপ নিউজ টাঙ্গাইল প্রতিবাদ বাণিজ্যিক ভবন মানববন্ধন শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর