Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিসি সম্মেলন শুরু ৩ মার্চ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪৫

ঢাকা: আগামী ৩ মার্চ (রোববার) জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হচ্ছে। চার দিনের এ সম্মেলন শেষ হবে ৬ মার্চ (বুধবার)। বুধবার (১৩ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, প্রতিবছরের মতো এবারও এ সম্মেলনের উদ্বোধন হবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। প্রথম অধিবেশনের পরে বাকি অংশ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মন্ত্রণালয় ও বিভাগভিত্তিক কার্য অধিবেশন অনুষ্ঠিত হবে।

এই সম্মেলনে সরকারপ্রধান থেকে শুরু করে সরকারের মন্ত্রী ও সচিবেরা সরাসরি উপস্থিত থেকে ডিসিদের সঙ্গে কথা বলন এবং বিভিন্ন দিকনির্দেশনা দেন। এছাড়া এই সম্মেলন উপলক্ষে জেলা প্রশাসকরা রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি ও স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করে তাদের কাছ থেকে নির্দেশনা গ্রহণ করবেন।

জানা গেছে, সরকারের বিভিন্ন নীতি, কৌশল ও নির্দেশনা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে মাঠ পর্যায়ের জেলা প্রশাসকরা মতবিনিময় করবেন। এরপর তাদের পক্ষ থেকে নির্দেশনা, অনুশাসন ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়া সরকারের বিভিন্ন নির্দেশনা, নীতি ও অনুশাসন মাঠ পর্যায়ে বাস্তবায়ন করতে গেলে যে চ্যালেঞ্জের তারা সম্মুখীন হন, যে অভিজ্ঞতা তারা সঞ্চয় করেন বা মাঠ পর্যায়ে যে বাস্তবতার সম্মুখীন হন তারা, তার ভিত্তিতে বিভিন্ন সংস্কারের প্রস্তাব করবেন এই সম্মেলনে।

সারাবাংলা/জেআর/এনইউ

টপ নিউজ ডিসি সম্মেলন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর