Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইসিসির জানুয়ারি মাসের সেরা হয়ে জোসেফের ইতিহাস

স্পোর্টস ডেস্ক
১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩৭

অভিষেকেই আইসিসির মাস সেরা জোসেফ

নিজের অভিষেক সিরিজে সবাইকে চমকে দিয়ে অবিশ্বাস্য বোলিং করে ইতিহাস গড়েছিলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের তরুণ পেসার শামার জোসেফ এবার লিখলেন নতুন ইতিহাস। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য এবার আইসিসির জানুয়ারি মাসের সেরা ক্রিকেটারের পুরষ্কার উঠলো জোসেফের হাতেই। প্রথম ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার হিসাবে এই পুরষ্কার জিতলেন তিনি।

টেস্টে প্রথম বলেই স্মিথকে ফিরিয়ে নিজের আগমনী বার্তা জানান দিয়েছিলেন জোসেফ। দ্বিতীয় টেস্টের শেষ ইনিংসে ৭ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে এনে দিয়েছেন অবিশ্বাস্য এক জয়। ২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জেতার স্বাদ পেয়েছে ক্যারিবিয়ানরা। সেই ম্যাচের সেরা হয়েছেন জোসেফ, হয়েছেন সিরিজ সেরাও। তার দারুণ বোলিংয়ের সুবাদেই ১-১ এ সিরিজ ড্র করে ওয়েস্ট ইন্ডিজ।

অভিষেক সিরিজে এমন পারফরম্যান্সের সুবাদে জানুয়ারি মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ২৪ বছর বয়সী জোসেফ। এই দৌড়ে অস্ট্রেলিয়ার জস হ্যাজলউড ও ইংল্যান্ডের অলি পোপকে পেছনে ফেলেছেন তিনি। ২০২১ সালের জানুয়ারিতে প্রচলন হওয়া এই পুরষ্কার এর আগে কোনও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার জেতেননি।

অভিষেকে এমন পুরষ্কার জিতে উচ্ছ্বসিত জোসেফ, ‘এমন একটা পুরষ্কার জেতা দারুণ ব্যাপার। ওই সিরিজের প্রতিটা মুহূর্ত আমি উপভোগ করেছি। বিশেষ করে দ্বিতীয় টেস্টে দলকে জিতিয়ে দেওয়াটা স্বপ্নের মতো ছিল। এটা আমি কখনোই ভুলব না। কঠোর পরিশ্রম চালিয়ে যেতে চাই। ওয়েস্ট ইন্ডিজের হয়ে আরও জয় আনতে চাই।’

সারাবাংলা/এফএম

আইসিসি ক্রিকেট জোসেফ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর