Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অটোরিকশা চালক হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১৫

মুন্সীগঞ্জ: জেলার টঙ্গিবাড়ী উপজেলায় অটোরিকশা চালক মোহাম্মদ শাহাবুদ্দিন শেখ হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অপর দুই আসামিকে মামলা থেকে খালাস দেওয়া হয়।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক খালেদা ইয়াসমিন উর্মি এই রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিতি ছিলেন। আদালতের রাষ্ট্র পক্ষের কৌশলী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম পল্টু এ তথ্য জানান।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন— উপজেলার সোনারং গ্রামের সাঈদ শেখের ছেলে ইলিয়াস হোসেন ও লৌইজং উপজেলার পয়সা গ্রামের মীর হোসেনের ছেলে রকিবুল ইসলাম।

মামলা থেকে অব্যাহতি পাওয়া আসামিরা হলেন— নারায়ণগঞ্জ জেলার আলীগঞ্জ এলাকার মতিন শেখের ছেলে কবির হোসেন ও মুন্সীগঞ্জ সদরের মুক্তারপুর এলাকার ইব্রাহিম মাদবরের ছেলে রাকিব মাদবর।

বাংলাদেশ দণ্ডবিধির ৩০২ ধারায় ওই আসামিদের মৃত্যুদণ্ড দেওয়া হয়। এছাড়া দণ্ডবিধির ৩৯৪ ধারায় একই আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। মামলার অপর দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয় আদালত।

মামলার অভিযোগ বিবরণী থেকে জানা যায়, ২০২০ সালের ২৪ মে নিহত শাহাবুদ্দিন প্রতিদিনের মতো সকালে অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হন। সন্ধ্যায় বাড়ি ফিরে আসার কথা থাকলেও না ফেরায় অনেক খোঁজাখুঁজি করে না পাওয়ায় নিহতের পিতা আবুল শেখ ২৫ মে থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

পরে ২৭ মে নিহতের পিতার কাছে খবর আসে উপজেলার আড়িয়ল ইউনিয়নের কুড়মিরা গ্রামের একটি জঙ্গলে একটি মৃতদেহ পড়ে আছে। পরে তথ্য-প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে এই ঘটনায় সঙ্গে জড়ির সন্ধেহে চারজন আসামিকে গ্রেফতার করে পুলিশ।

সারাবাংলা/এনএস

টঙ্গিবাড়ী উপজেলা টপ নিউজ মুন্সীগঞ্জ মৃত্যুদণ্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর