Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভালোবাসা দিবসে নওগাঁর আদালতে শুধু প্রেম সংক্রান্ত মামলার শুনানি

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫৩

নওগাঁ: বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ ও শিশু আদালত-২ এর বিচারক মো. মেহেদী হাসান তালুকদার ব্যতিক্রমী শুনানির আয়োজন করেছেন।

আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) তিনি তার আদালতে ৩৬টি মামলার শুনানির জন্য ধার্য করেন। এসব মামলার প্রতিটিই প্রেমঘটিত। রয়েছে অসম প্রেমের মামলা, প্রেমের টানে পলাতক যুগলের উপর মামলা ইত্যাদি।

ভালোবাসা কেবল প্রেমিক আর প্রেমিকার জন্য নয়। মা-বাবা, স্বামী-স্ত্রী, ভাইবোন, প্রিয় সন্তান এমনকি বন্ধুর জন্যও ভালোবাসায় সিক্ত হতে পারেন। এই বার্তা দিতেই তিনি এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মকবুল হোসেন বলেন, আজ ভিন্নমাত্রায় আদালত বসেছে। ট্রাইব্যুনালে অসম প্রেমে জড়ানো ও তা থেকে অভিভাবকদের অপহরণ এবং বিয়ের প্রলোভনে ধর্ষণের মামলাগুলো আজ শুনানির জন্য রাখা হয়। বিচারক সংশ্লিষ্টদের পড়াশুনার পাশাপাশি ধর্মীয় মূল্যবোধে ও গুরুজনদের আদেশ-নিষেধ মেনে চলার উপদেশ দেন।

নওগাঁ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম বাচ্চু বলেন, মামলাগুলো ভিন্ন ভিন্ন দিনে শুনানি করলে বিচারক মহোদয় সবাইকে একই উপদেশ দিতে পারতেন না। মামলাগুলো একইদিনে শুনানির উদ্যোগ নিয়ে ব্যতিক্রমী সিদ্ধান্ত নিয়েছেন বিচারক।

সারাবাংলা/আইই

টপ নিউজ নওগাঁ বিশ্ব ভালোবাসা দিবস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর