Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমরা নেটওয়ার্কের রাইট শেয়ার অনুমোদন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৩৫

ঢাকা: আমরা নেটওয়ার্ক লিমিটেডকে রাইট শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৯২ কোটি ৯৭ লাখ ৯৯ হাজার ১২০ টাকা তোলার অনুমোদন দিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। সভা শেষে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আমরা নেটওয়ার্ক তিন কোটি নয় লাখ ৯৩ হাজার ৩০৪টি রাইটস শেয়ার ছেড়ে অনুমোদন চেয়ে আবেদন করে। ২০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের দাম নির্ধারণ করা হয় ৩০ টাকা। কমিশন কোম্পানিটির এ আবেদেন অনুমোদন দিয়েছে। ফলে আমরা নেটওয়ার্ক ৩০ টাকা করে ৩ কোটি ৯ লাখ ৯৩ হাজার ৩০৪টি শেয়ার ইস্যু করে ৯২ কোটি ৯৭ লাখ ৯৯ হাজার ১২০ টাকা মূলধন সংগ্রহ করবে। এ টাকা দিয়ে প্রতিষ্ঠানটি ব্যাংক ঋণ পরিশোধ, নেটওয়ার্ক সিস্টেম আধুনিকায়ন, নেটওয়ার্ক কাভারেজ বাড়ানো এবং রাইট ইস্যু সংক্রান্ত খরচ খাতে ব্যয় করবে।

রাইট শেয়ার ডকুমেন্ট অনুযায়ী ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ দাঁড়িয়েছে ৩৮ টাকা ১১ পয়সা। আর শেয়ারপ্রতি আয় হয়েছে তিন টাকা ৬৪ পয়সা। ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে।

সারাবাংলা/জিএস/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর