Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাত থেকে গ্যাস সরবরাহ বন্ধ উত্তরের ৪ জেলায়, ফিরবে রোববার সকালে

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪১

ঢাকা: পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) আওতাভুক্ত দেশের উত্তরাঞ্চলের চার জেলায় আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাত ৮টা থেকে তিন দিন গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। জেলা চারটি হলো— বগুড়া, রাজশাহী, পাবনা ও সিরাজগঞ্জ। জেলাগুলোতে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে আগামী রোববার (১৮ ফেব্রুয়ারি) সকালে।

পিজিসিএলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্যাস সঞ্চালন লাইনের রক্ষণাবেক্ষণের জন্য বৃহস্পতিবার রাত ৮টা থেকে থেকে ৬০ ঘণ্টার জন্য এই চার জেলায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানির অধীন এই এলাকাগুলোতে গ্যাস সঞ্চালন লাইনের রক্ষণাবেক্ষণের কাজ চলবে। এ কারণে বৃহস্পতিবার রাত ৮টা থেকে শুরু হয়ে রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা পর্যন্ত এ চার জেলায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সিরাজগঞ্জের হাটিকুমরুল এলাকায় ৩০ ইঞ্চি সঞ্চালন গ্যাস পাইপলাইন প্রতিস্থাপনের কাজ পরিচালনা করবে পিজিসিএল। এই কাজের জন্য গ্যাস সরবরাহ বন্ধ রাখতে হবে।

পিজিসিএলের তথ্যমতে, কোম্পানিটির অধীনে উত্তরের জেলাগুলোতে এক লাখ ২৯ হাজারেরও বেশি গ্রাহক রয়েছে। কোম্পানিটি ১০টি বিদ্যুৎকেন্দ্র, ৫৩টি ক্যাপটিভ বিদ্যুৎকেন্দ্র, ৩১টি সিএনজি স্টেশন, ১৩৩টি শিল্প প্রতিষ্ঠান, ৩৩২টি বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং এক লাখ ২৮ হাজার ৫২ জন আবাসিক গ্রাহককে গ্যাস সরবরাহ করে থাকে।

সারাবাংলা/জেআর/টিআর

গ্যাস সঞ্চালন লাইন গ্যাস সরবরাহ পিজিসিএল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর