Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবার লাশ বাসায় রেখে পরীক্ষা হলে সৈকত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২১

দিনাজপুর: বাবার মরদেহ বাসায় রেখে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশ নিয়েছে সৈকত নামে এক পরীক্ষার্থী। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় এ ঘটনা ঘটে।

সৈকত মাহানপুর আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন। তার পরীক্ষার কেন্দ্র পড়েছে একই উপজেলার ভোগনগর ইউনিয়নের রহিম বখস উচ্চ বিদ্যালয়ে।

জানা গেছে, গতকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় সৈকতের বাবা বীরগঞ্জ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মাস্টারপাড়ার বাসিন্দা শফিউল আলম সুরুজ মারা যান। সুরুজ ওই ইউনিয়নের পরিষদের (ইউপি) সদস্য ছিলেন।

মোহাম্মদপুর ইউপি চেয়ারম্যান গোপাল দেব শর্ম্মা জানান, শফিউল আলম সুরুজ মোহাম্মদপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে দুইবারের ইউপি সদস্য। গতকাল বুধবার সন্ধ্যা ৭টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাস মারা যান তিনি। তার নামাজের জানাজা বিকেলে ৩টায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মৃত বাবার লাশ বাড়িতে রেখেই মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি পরীক্ষায় অংশ নিতে হয়েছে সৈকতকে।

বীরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জুলফিকার আলী শাহ বলেন, ‘সৈকত মাহানপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের মেধাবী ছাত্র। তার বাবা মারা যাওয়ার পরেও বৃহস্পতিবার বাংলা প্রথম পত্র পরীক্ষা দিয়েছে। বিষয়টি বেদনাদায়ক। তবে এই কঠিন সময়ে সৈকতের এই মানসিক দৃঢ়তা প্রশংসা পাওয়ার দাবিদার।’

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ২০২৪ সালের এসএসসি পরীক্ষা শুরু হয়। যা চলে দুপুর ১টা পর্যন্ত। ৯টি সাধারণ বোর্ড এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন শিক্ষার্থী এই এসএসসি ও সমমান পরীক্ষায় বসছে।

সারাবাংলা/এসআর/এনএস

এসএসসি পরীক্ষা ২০২৪ টপ নিউজ দিনাজপুর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর