Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সড়ক পরিবহন আইনের সংশোধনী মন্ত্রিপরিষদ বিভাগে প্রক্রিয়াধীন

স্পেশাল করসপন্ডেন্ট
১৫ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৪৭

জাতীয় সংসদ ভবন থেকে: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধনী প্রস্তাব মন্ত্রিসভা বৈঠকে নীতিগত অনুমোদনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগে প্রক্রিয়াধীন আছে।

বৃহস্পতিবার(১৫ ফেব্রুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে আওয়ামী লীগের সংসদ সদস্য শাজাহান খানের এক প্রশ্নের লিখিত উত্তরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ তথ্য জানান। এ সময় ম্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করছিলেন।

লিখিত বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রীকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধনীর প্রস্তাব সরকারের কাছে পাঠানো হয়। এর পর আন্তঃমন্ত্রণালয় সভায় প্রস্তাব অনুযায়ী আইনের খসড়াটি সংশোধন করা হয়। পরবর্তী সময়ে মন্ত্রিপরিষদ বিভাগের আইনের খসড়া পরীক্ষা-নিরীক্ষাপূর্বক মতামত প্রদান সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় কমিটি যাচাই-বাছাই শেষে খসড়াটি চূড়ান্ত করা হয়েছে।’

উল্লেখ্য, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের মাধ্যমে প্রাপ্ত প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ওই আইনের মোটরযান বিমা সংশ্লিষ্ট ধারা লঙ্ঘনের দণ্ড সংশোধনের প্রস্তাব করা হয়েছে। আইন সংশোধনের বিষয়টি মন্ত্রিসভা বৈঠকে নীতিগত অনুমোদনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের পাঠানো হয়েছে। সব আনুষ্ঠানিকতা শেষ করে দ্রুত মহান জাতীয় সংসদে পাঠানো হবে।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

সড়ক পরিবহন আইন-২০১৮


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর