Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫০০ উইকেটের এলিট ক্লাবে অশ্বিন

স্পোর্টস ডেস্ক
১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:০৭

৯ম বোলার হিসাবে টেস্টে ৫০০ উইকেট পেলেন অশ্বিন

কয়েক মাস আগে ৫০০ উইকেটের এলিট ক্লাবে প্রবেশ করেছিলেন অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লায়ন। এবার সেই তালিকায় জায়গা করে নিলেন আরেক স্পিনার। ইংল্যান্ডের জ্যাক ক্রলিকে প্যাভিলিয়নে ফিরিয়ে টেস্টে নিজের ৫০০তম উইকেট শিকার করলেন ভারতের রবিচনন্দ্রন অশ্বিন। ইতিহাসের ৯ম ও ভারতের ২য় বোলার হিসাবে টেস্টে ৫০০ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন তিনি।

ইতিহাসের প্রথম বোলার হিসাবে টেস্টে ৫০০ উইকেট শিকার করেছিলেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি কোর্টনি ওয়ালশ। এরপর এই মাইলফলক ছুঁয়েছেন আরও ৮ জন। এই তালিকায় আছেন শ্রীলংকার মুত্তিয়া মুরালিধরন, অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন, নাথান লায়ন, গ্লেন ম্যাকগ্রা, ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, ভারতের অনিল কুম্বলে। আজ ৯ম বোলার হিসাবে ৫০০ উইকেট পেয়েছেন অশ্বিন।

অশ্বিন ৫০০তম উইকেট পেলেন নিজের ৯৮তম টেস্টে। তার চেয়ে দ্রুততম সময়ে এই মাইলফলক ছুঁয়েছেন শ্রীলংকার  মুরালিধরন, ৮৭ টেস্টে এই কীর্তি গড়েন তিনি। ভারতের  কুম্বলে ৫০০ উইকেট ছুয়েছিলেন ১০৫ টেস্টে। বলের হিসাবেও দ্বিতীয় দ্রুততম সময়ে ৫০০ উইকেট ছুঁয়েছেন অশ্বিন। ২৫৭১৪ বলে এই মাইলফলক ছুঁয়েছেন তিনি। ৫৫২৮ বলে ৫০০ উইকেট নিয়ে সবার উপরে আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা।

সারাবাংলা/এফএম

৫০০ উইকেট অশ্বিন ক্রিকেট ভারত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর