Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইমপেরিয়াল হাসপাতালের ৮৫০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১৫

চট্টগ্রাম ব্যুরো : খ্যাতিমান চক্ষু বিশেষজ্ঞ ৮৭ বছর বয়সী অধ্যাপক ডাক্তার রবিউল হোসাইনের বিরুদ্ধে বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালের প্রায় ৮৫০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনে চট্টগ্রামে একটি মামলা দায়ের হয়েছে। একই মামলায় আরও তিনজনকে আসামি করা হয়েছে।

‘পাহাড়তলী চক্ষু হাসপাতাল’ হিসেবে পরিচিত চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র (সিইআইটিসি) ট্রাস্টের চেয়ারম্যান এম এ মালেক বাদী হয়ে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) নগরীর খুলশী থানায় মামলাটি দায়ের করেছেন।

নগরীর পাহাড়তলীতে বেসরকারি হাসপাতাল দুটির অবস্থান পাশাপাশি। সিইআইটিসির ম্যানেজিং ট্রাস্টি ডাক্তার রবিউল হোসাইন। ইমপেরিয়াল হাসপাতালে সিআইটিসিরও অংশীদারিত্ব আছে। এর ৫১ শতাংশ পরিচালক সিআইটিসি মনোনয়ন দেয়। এ হিসেবে রবিউল হোসাইন ২০০১ সাল থেকে গত বছরের ৩০ জুন পর্যন্ত ইম্পেরিয়েল হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান পদে আছেন বলে মামলার এজাহারে উল্লেখ আছে।

মামলায় মোস্তাফিজুর রহমান, জাহাঙ্গীর আলম খান এবং কাজী মো. অহিদুল আলম নামে আরও তিনজনকে আসামি করা হয়েছে।

দণ্ডবিধির ৪০৬, ৪২০ ও ৩৪ ধারায় দায়ের হওয়া মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের সময় রবিউল হোসাইনসহ আসামিরা পরস্পরের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাৎ করেন। গত বছরের ২৩ নভেম্বর সিইআইটিসি ট্রাস্টি বোর্ডের ৮৭ তম সভার সিদ্ধান্ত অনুযায়ী ইম্পেরিয়াল হাসপাতালের চেয়ারম্যানের দায়িত্ব নেন ওয়াহিদ মালেক।

এরপরেই মূলত টাকা আত্মসাতের বিষয়টি ধরা পড়ে। দেখা যায়, রবিউল হোসাইন অন্যান্য আসামিদের যোগসাজশে ইম্পেরিয়াল হাসপাতালে ৪৪৯ কোটি ৮৩ লাখ টাকা লোকসান দেখান এবং ৪০০ কোটি টাকার ব্যাংক দায় সৃষ্টি করেন। এ ব্যাপারে তাদের কাছে কৈফিয়ত তলব করা হলেও তারা কোনো সদুত্তর দিতে পারেননি।

জানতে চাইলে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ সারাবাংলাকে বলেন, ‘ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের অর্থ আত্মসাতের অভিযোগ গ্রহণ ও তদন্তের এখতিয়ার পুলিশের আছে। সে হিসেবে ডাক্তার রবিউল হোসাইনসহ চারজনের বিরুদ্ধে প্রতারণামূলকভাবে প্রায় সাড়ে আটশ কোটি টাকা আত্মসাতের একটি মামলা গ্রহণ করা হয়েছে।’

উল্লেখ্য, ইমপেরিয়াল হাসপাতাল পরিচালনা নিয়ে বিভিন্ন বিরোধের তথ্য বেশ কিছুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত হয়ে আসছে।

সারাবাংলা/আরডি/একে

চট্টগ্রাম টপ নিউজ হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর