Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপ্রিম কোর্ট বার নির্বাচন: আ.লীগ ও বিএনপিপন্থি প্যানেল ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:১৭

ঢাকা: আগামী ৬ ও ৭ মার্চ অনুষ্ঠিতব্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২০২৫ কার্যকরী কমিটির নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী প্রার্থীদের প্যানেল ঘোষণা করা হয়েছে।

নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) থেকে সভাপতি পদে জ্যেষ্ঠ আইনজীবী আবু সাঈদ সাগর এবং সম্পাদক পদে জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হককে মনোনয়ন দেওয়া হয়েছে।

বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সভাপতি পদে জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন এবং সম্পাদক পদে জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজলকে মনোনয়ন দেওয়া হয়েছে।

গত ১৩ ফেব্রুয়ারি আইনমন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে তার গুলশানের বাসায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) মনোনয়ন বোর্ডের এক সভায় আওয়ামী লীগ সমর্থিতদের প্রার্থিতা চূড়ান্ত করা হয়।

এদিকে শনিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের নেতৃবৃন্দ, দলের আইনজীবীদের সঙ্গে মত বিনিময় শেষে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) প্রার্থিতা চূড়ান্ত করা হয়।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে মনোনীত বিভিন্ন পদের প্রার্থীরা হলেন- সভাপতি পদে আবু সাঈদ সাগর, সম্পাদক শাহ মঞ্জুরুল হক, দুজন সহ-সভাপতি পদে রমজান আলী শিকদার ও দেওয়ান মোহাম্মদ আবু ওবায়েদ হোসেন সেতু, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ নুরুল হুদা আনসারী, দুটি সহ-সম্পাদক পদে হুমায়ুন কবির ও হুমায়ুন কবির পল্লব।

সাতটি সদস্য পদে সৌমিত্র সরদার রনী, মো. খালেকুজ্জামান ভূঁইয়া, রাশেদুল হক খোকন, মাহমুদা আফরোজ, বেলাল হোসেন শাহীন, খালেদ মোশাররফ রিপন, রায়হান রনীকে মনোনয়ন দেওয়া হয়েছে।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে মনোনীত বিভিন্ন পদের প্রার্থীরা হলেন- সভাপতি পদে এ এম মাহবুব উদ্দিন খোকন, সম্পাদক পদে মো. রুহুল কুদ্দুস (কাজল) দুজন সহ-সভাপতি পদে মো. হুমায়ুন কবির মঞ্জু ও সরকার তাহমিনা বেগম সন্ধ্যা, কোষাধ্যক্ষ পদে মো. রেজাউল করিম, দুটি সহ-সম্পাদক পদে মাহফুজুর রহমান মিলন ও মো. আব্দুল করিম।

সাতটি সদস্য পদে ফাতিমা আক্তার, সৈয়দ ফজলে এলাহি অভি, মো. শফিকুল ইসলাম শফিক, মো. রাসেল আহমেদ, মো. আশিকুজ্জামান নজরুল, মহিউদ্দিন হানিফ ও মো. ইব্রাহিম খলিলকে মনোনয়ন দেওয়া হয়েছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) নির্বাচনে সভাপতি, সম্পাদকসহ মোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/কেআইএফ/একে

আওয়ামী লীগ টপ নিউজ বিএনপি সুপ্রিম কোর্ট বার


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর