Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রতি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪১

ঢাকা : দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান। ডিপিপি অনুমোদিত হলে স্টেডিয়াম নির্মাণ কাজ বাস্তবায়ন করা হবে বলেও তিনি জানান।

রোববার (১৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সদস্য জান্নাত আরা হেনরীর এক প্রেশ্নর লিখিত উত্তরে যুব ও ক্রীড়া নাজমুল হাসান এ সব তথ্য জানিয়েছেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

নাজমুল হাসান বলেন, দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে। প্রতিটি উপজেলায় শেখ রাসে মিনি স্টেডিয়াম নির্মাণের অংশ হিসাবে “উপজেলা পর্যায়ে মিনি স্টেডিয়াম নির্মাণ-১ম পর্যায়” প্রকল্পের আওতায় ১২৫টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজ জুন ২০১৯ এ সমাপ্ত হয়েছে। ‘শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ-২য় পর্যায়’ শীর্ষক প্রকল্পটি গত ০৪/০৫/২০২১ তারিখ একনেক সভায় অনুমোদিত হয়েছে। উক্ত প্রকল্পে সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলা অন্তর্ভুক্ত রয়েছে ও বর্ণিত উপজেলার জমি সংক্রান্ত জটিলতার কারণে জেলা প্রশাসক কর্তৃক বিকল্প প্রস্তাব প্রেরণ করা হয়, যা প্রকল্পের সংশোধিত ডিপিপিতে অন্তর্ভুক্ত হয়েছে। সংশোধিত ডিপিপি অনুমোদিত হলে স্টেডিয়াম নির্মাণ কাজ বাস্তবায়ন করা হবে।

সারাবাংলা/এএইচএইচ/একে

জাতীয় সংসদ মিনি স্টেডিয়াম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর