Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অপটোমেট্রিস্ট দিতেন প্রেসক্রিপশন: চক্ষু হাসপাতালকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:২৩

রাঙ্গামাটি: রাঙ্গামাটি চক্ষু হাসপাতালে অপটোমেট্রিস্ট বা চোখ পরীক্ষা-নিরীক্ষার কাজে নিয়োজিতরাই চিকিৎসক হিসেবে চোখের রোগীদের প্রেসক্রিপশন দিতেন বলে অভিযানে প্রমাণ পেয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। সাজা হিসেবে আদালত হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম হোসেন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই দণ্ড দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে, রাঙ্গামাটি পৌরসভা এলাকায় অবস্থিত রাঙ্গামাটি চক্ষু হাসপাতালে ভুয়া চিকিৎসক দিয়ে চোখের চিকিৎসা দেওয়া হচ্ছে— এমন অভিযোগ পেয়ে অভিযানে যায় জেলা প্রশাসন। ভ্রাম্যমাণ আদালত সেখানে গিয়ে দেখতে পান, অপটোমেট্রিস্টরা সেখানে রোগীদের প্রেসক্রিপশন দিচ্ছেন, যদিও তাদের প্রেসস্ক্রিপশন লেখার কোনো অনুমোদন নেই। সংশ্লিষ্টরা অভিযোগ স্বীকার করে আদালতের কাছে ক্ষমা চান। পরে ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম হোসেন বলেন, ‘আমরা অভিযোগ পেয়ে অভিযানে যাই এবং সেখানে গিয়ে ঘটনার সত্যতা পাই। জড়িতরা ঘটনা স্বীকার করে ক্ষমা চেয়েছেন। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার জরিমানা ও ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।’

অভিযানের সময় রাঙ্গামাটি সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. ইমরুল হাসানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

ভ্রাম্যমাণ আদালত রাঙ্গামাটি চক্ষু হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর