Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস পালন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১৬

রংপুর: রংপুরে যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ পালন করা হয়েছে। বাংলা ভাষার জন্য অকাতরে প্রাণ বিলিয়ে দেওয়া ভাষা-শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল থেকেই জেলার বিভিন্ন উপজেলায় শোক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে স্থানীয় প্রশাসন ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন।

দিবসটি উপলক্ষে একুশের প্রথম প্রহরে শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ছাড়াও কালোব্যাজ ধারণ করেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। এ ছাড়া, সরকারি দফতর ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত করার পাশাপাশি ভাষা আন্দোলনে শহিদদের আত্মার শান্তি কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে রংপুর কেন্দ্রীয় শহিদ মিনারে গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন। শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করতে আসা হাজারো মানুষের পদচারণায় মুখর হয়ে ওঠে। শহিদ মিনার চত্বরসহ আশপাশের সড়কে নামে মানুষের ঢল।

রাত ১২টা এক মিনিট থেকে রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ মনিরুজ্জামান, রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের নেতারা শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এ ছাড়া, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সকাল থেকেই নানা শ্রেণিপেশার মানুষ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পুষ্পাঞ্জলি অর্পণ করেন। এ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা পুষ্পস্তবক নিয়ে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে জাতির শ্রেষ্ঠ সন্তান ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানান।

এ ছাড়া, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোক র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ, উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারিরা র‍্যালিতে অংশ নেন।

সারাবাংলা/পিটিএম

পালন রংপুর শহিদ দিবস


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর