Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিজিটাল প্রযুক্তিতে ২০ লাখ কর্মসংস্থান হয়েছে: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪০

সাতক্ষীরা: ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, ‘ডিজিটাল প্রযুক্তির উপর নির্ভর করে দেশের ২০ লাখ তরুণ-তরুণী কর্মসংস্থানের সুযোগ পেয়েছে। ডিজিটাল খাত থেকে ইতিমধ্যে সরকার দুই মিলিয়ন ডলার আয় করতে সক্ষম হয়েছে। সরকারের সব সেবা ডিজিটালাইজড করা হয়েছে। জনগণের দোর গোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে গেছে।’

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে, সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘হার পাওয়ার’ প্রকল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর ল্যাপটপ উপহার তুলে দেন প্রতিমন্ত্রী।

পলক বলেন, ‘তথ্য-প্রযুক্তির অপব্যবহার প্রতিরোধে সরকারের বিভিন্ন দফতরের সাথে সমন্বয় করে সরকার কাজ করে যাচ্ছে।’

অনুষ্ঠানে মন্ত্রী ২৪০ জন নারী প্রশিক্ষণার্থীর মাঝে ল্যাপটপ বিতরণ করেন। এসময় তালা উপজেলার জাতপুর গ্রামের বোরহান উদ্দীনের বোমারু বিমান নির্মাণের প্রশংসা করে তার হাতে একটি ল্যাপটপ উপহার দেন এবং তার এই গবেষণা কাজে ব্যয়ের জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৫ লাখ টাকা দেওয়ার ঘোষণা দেন।

সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আফম রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশারাফুজ্জামান আশু, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ফিরোজ আহমেদ স্বপন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতিসহ অনেকে।

প্রশিক্ষণার্থী নারীরা জানান, এই প্রকল্পের প্রশিক্ষণে পাওয়া জ্ঞান কাজে লাগিয়ে তারা সাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছেন।

সারাবাংলা/এমও

কর্মসংস্থান টপ নিউজ ডিজিটাল প্রযুক্তি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর