Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাসপাতালে মানসিক ভারসাম্যহীনকে পিটিয়ে হত্যা, গ্রেফতার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৩০

ঢাকা: সাভারে একটি নার্সিং ইনস্টিটিউট ও হাসপাতালের স্টাফদের বিরুদ্ধে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনার দু‘দিন পর প্রতিষ্ঠানের দুই কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) আশুলিয়ার কাঁইচাবাড়ী এলাকায় মাউন্ট ভিউ নার্সিং ইনস্টিটিউট ও হসপিটাল থেকে প্রতিষ্ঠানের ২ কর্মচারীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, আশুলিয়ার কাঁইচাবাড়ী এলাকার মাউন্ট ভিউ নার্সিং ইনস্টিটিউটের নিরাপত্তাকর্মী মো. মুসলিম (৫৫) ও স্টাফ মো. সাইফুল শেখ (২৮)।

একইদিন নিহতের নিহতের দুলাভাই ময়নুল ইসলাম লিয়াকত বাদী হয়ে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, ভুক্তভোগী হান্নান শেখ অনেক দিন মানসিক ভারসাম্যহীনতায় ভুগছিলেন। গত ৭-৮ মাস আগে পাবনার নিজ বাড়ি থেকে হারিয়ে গেলে অনেক খোঁজ করেও সন্ধান মেলেনি। এঘটনার পর গত ২১ ফেব্রুয়ারি আশুলিয়া থানা পুলিশের মাধ্যমে হান্নান শেখের মৃত্যুর বিষয়টি জানতে পারেন তার স্বজনরা। পরে মরদেহের শরীরে মারধরের আঘাত দেখতে পেয়ে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন ভুক্তভোগীর স্বজনরা।

এজাহারে আরও বলা হয়, ২০ ফেব্রুয়ারি ভোরে ভুক্তভোগী হান্নান শেখ আশুলিয়ার কাঁইচাবাড়ী এলাকায় মাউন্ট ভিউ নার্সিং ইনস্টিটিউট ও হসপিটালের তৃতীয় তলায় প্রবেশ করে। এসময় হাসপাতালের নিরাপত্তাকর্মী ও স্টাফরা তাকে চোর ভেবে ব্যাপক মারধরে করে গুরুতর আহত করে। পরে হান্নান সজ্ঞাহীন হয়ে পড়লে তাকে গুরুতর অবস্থায় আশুলিয়ার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে ভর্তি করা হলে তার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে আশুলিয়ার কাঁইচাবাড়ী এলাকায় মাউন্ট ভিউ নার্সিং ইনস্টিটিউট ও হসপিটালে গেলে প্রতিষ্ঠানটির কোন কর্মকর্তাকে পাওয়া যায়নি।

মোবাইল ফোনে মাউন্ট ভিউ নার্সিং ইনস্টিটিউট ও হসপিটালে ম্যানেজার আব্দুল মালেক ফায়েক বলেন, ‘আমি এখন ওখানে নেই। উকিল সাহেবের কাছে আছি। এখন কথা বলতে পারব না।’

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মাসুদুর রহমান জানান, হান্নান শেখ নামে এক যুবক মাউন্ট নার্সিং ইনস্টিটিউটের ভিতরে প্রবেশ করলে চোর সন্দেহে তাকে মারধর করেন হাসপাতালটির লোকজন। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত যুবক মানসিকভাবে ভারসাম্যহীন বলে জানিয়েছে তার পরিবার। শুক্রবার ভুক্তভোগীর পরিবার থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় হাসপাতালের এক নিরাপত্তাকর্মী ও স্টাফসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এমও

পিটিয়ে হত্যা মানসিক ভারসাম্যহীন হাসপাতাল

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর